ইন্ডিয়া বনাম শ্রীলঙ্কা ২০১৭: ভারত শ্রীলঙ্কা সিরিজে কমেন্ট্রি করবেন নেহেরা!

লম্বা এবং ছিপছিপে বাঁহাতি জোরে বোলার আশিস নেহেরা, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে ১ নভেম্বর প্রথম টি২০ ম্যাচের পরই আন্তর্জাতিক ক্রিকেটের সব ফর্ম্যাট থেকেই অবসর নেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে কলকাতায় ইডেন গার্ডেনে ১৬ নভেম্বর থেকে শুরু হওয়া প্রথম টেস্টে এবার কমেন্টেটর হিসেবে অভিষেক ঘটবে তার। ডেথ ওভার স্পেশালিস্ট হিসেবে পরিচিতির সঙ্গে সঙ্গে তিনি স্পষ্ট বক্তা হিসেবেও যথেষ্ট জনপ্রিয়। অবসরের পরেই তার কমেন্টেটর হওয়া নিয়ে ইঙ্গিত দিয়েছিলেন নেহেরা। অবসরের পরে এনডি টিভিকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “ এখনকার মতই ভবিষ্যতেও আমাকে এটা সহজভাবে নিতে হবে। আমি আমার পরিবারের সঙ্গে সময় কাটাতে চাই। ভবিষ্যতে আমি ক্রিকেট রিলেটেডই কিছু করব, কারণ ২৫ বছরে আমি যা করেছি তা হলে এটাই, এবং আমি একমাত্র এটাই করতে পারি। হয় কোচিং নয়ত কমেন্ট্রি; আপনারা শীঘ্রই তা জানতে পারবেন”।

রাজ্যদল থেকে জাতীয় দল পর্যন্ত তার একসময়ের সতীর্থ বীরেন্দ্র সেহবাগ সোস্যাল মিডিয়া প্ল্যাটফরম টুইটারে নিজের স্টাইলেই নেহেরাকে কমেন্ট্রি বক্সে স্বাগত জানিয়েছেন। তিনি লিখেছেন, “নেহেরা জি কা কমেন্টারি ওয়েলকাম জোরো শোরো সে হোনা চাহিয়ে (নেহেরা জির কমেন্টারি ওয়েলকাম জোরে হইহুল্লোড়েরই হওয়া উচিৎ)। আপনে স্টাইল মে আপ লোগ ভি নেহেরা জি কো ওয়েলকাম জরুর করিয়ে (নিজেদের স্টাইলে আপনারাও নেহেরা জির ওয়েলকাম অবশ্যই করুন”। এই জোরে বোলারের কাছ থেকে সবচেয়ে স্মরণীয় পারফরমেন্স তখন এসেছিল যখন তিনি ২০০৩ ওয়ার্ল্ডকাপে শক্তিশালী ইংল্যান্ডের বিরুদ্ধে ২৩ রানে ৬ উইকেট নিয়েছিলেন, যা ইন্ডিয়াকে ব্যাপক জয় পেতে সাহায্য করেছিল। ১৯৯৯ তে নেহেরার আন্তর্জাতিকে অভিষেক হয়েছিল, এবং দীর্ঘ ১৮ বছর বছর ধরে চলা তার কেরিয়ারে ভারতের হয়ে ১৭টি টেস্ট, ১২০টি ওয়ান ডে এবং ২৭টি টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলে প্রশংসনীয় ইকোনমি রেটের সঙ্গে যথাক্রমে ৪৪, ১৫৭ এবং ৩৪ টি উইকেট নিয়েছেন।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...