আন্তর্জাতিক ক্রিকেটে দেশের সম্মান ফিরে পেতে অস্ট্রেলিয়ার কোচ হলেন এই নামী তারকা

অবশেষে ডারেন লেম্যানের ছেড়ে যাওয়া জায়গা ভরাট করে ফেলল ক্রিকেট অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দলের জন্য নতুন কোচ নিয়োগ করল তারা। এই মুহুর্তে ক্রিকেট অস্ট্রেলিয়া জাস্টিন ল্যাঙ্গারকে তাদের জাতীয় ক্রিকেটের কোচ করে দলের ভাবমূর্তির পরশুদ্ধির কথা ভাবছে। আগামি শুক্রবারই অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড ল্যাঙ্গারকে তাদের জাতীয় কোচ নিয়োগ করার কথা সরকারিভাবে ঘোষণা করতে চলেছেন। এমন খবর প্রকাশিত হয়েছে সে দেশের সংবাদমাধ্যমে। প্রসঙ্গত বল বিকৃতির দায়ে অভিযুক্ত তাদের অধিনায়ক স্টিভ স্মিথ এবং সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে এক বছরের জন্য নির্বাসিত করা হয়েছে। ৯ মাসের জন্য নির্বাসিত হয়েছেন আরেক ক্রিকেটার ক্যামেরুণ বেনক্রফটও।

আন্তর্জাতিক ক্রিকেটে দেশের সম্মান ফিরে পেতে অস্ট্রেলিয়ার কোচ হলেন এই নামী তারকা 1

এই তিনজনের সরে যাওয়ার পরও এই কলঙ্কের দায় তারও বলে সরে দাঁড়িয়েছিলেন সেই সময় অস্ট্রেলিয়ার কোচ থাকা ডারেন লেম্যানও। এই মুহুর্তে বল বিকৃতি নিয়ে ক্রিকেট বিশ্বে অস্ট্রেলিয়ার ভাবমূর্ত যথেষ্ট ক্ষুন্ন হয়েছে। এমনকী অস্ট্রেলিয়ার বহু প্রাক্তণও এই বল বিকৃতি কান্ড নিয়ে কঠোর সমালোচনা করেছেন জাতীয় দলের। এই মুহুর্তে যথেষ্ট টালমাটাল অস্ট্রেলীয় ক্রিকেট দল। এমন পরিস্থিতিতেই ল্যাঙ্গারকে কোচ নিয়োগ করল অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড।

আন্তর্জাতিক ক্রিকেটে দেশের সম্মান ফিরে পেতে অস্ট্রেলিয়ার কোচ হলেন এই নামী তারকা 2

প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেটার ল্যাঙ্গার কোচ হিসেবেও যথেষ্ট সফল অস্ট্রেলিয়ার ঘরোয়া টি২০ ক্রিকেট লিগ বিগব্যাশে। অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে পার্থ স্কচার্স এবং ওয়েস্টার্ণ অস্ট্রেলিয়ার কোচ ল্যাঙ্গার। পার্থ স্কচারকে কোচিং করিয়ে তাদের ৩ বার বিগ ব্যাশ লিগ খেতাবও জিতিয়েছ এই প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেটার। সেই সঙ্গে ওয়েস্টার্ণ অস্ট্রেলিয়াকেও বেশ কিছু একদিনের খেতাব জিতিয়েছেন তিনি কোচিং করে। আগামি জুন মাসেই অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফর রয়েছে। সেখানে পাঁচ ম্যাচের একদিনের সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ওই সিরিজ থেকেই অস্ট্রেলিয়ান ক্রিকেটে জাস্টিন ল্যাঙ্গার যুগের শুরু হতে চলেছে। এখন দেখার অস্ট্রেলিয়ার নতুন কোচ তাদের পুরোনো সম্মান ফিরিয়ে দিতে পারেন কি না।

আন্তর্জাতিক ক্রিকেটে দেশের সম্মান ফিরে পেতে অস্ট্রেলিয়ার কোচ হলেন এই নামী তারকা 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *