আউট হওয়ার আগে শামীর সঙ্গে রীতিমতো মজার খেলা খেললেন ডি’কক

কুইন্টন ডি’কক ক্রিজে ছিলেন মাত্র চার বল, কিন্তু এটা বলা অন্যায় হবে না যে তার এই সংক্ষিপ্ত সময়ের ক্রিজে থাকার সময়ে মনোরঞ্জনের কোনো কমতি ছিল না। দক্ষিণ আফ্রিকার এই কীপার ব্যাটসম্যান যিনি প্রথম ইনিংসে এক রানও করতে পারেন নি, আরও একটি শূন্য রানের ইনিংস খেলার খুব কাছাকাছি ছিলেন, কিন্তু ভাগ্যের সহায়তায় তিনি পরপর দু’ ইনিংসেই শূন্য রানে আউট হওয়া থেকে বেঁচে যান। কিন্তু কিছুক্ষনের মধ্যেই তার ভাগ্য তার সঙ্গ ছেড়ে দেয় এবং সেঞ্চুরিয়ানে চলতি টেস্টের দ্বিতীয় ইনিংসে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে তিনি আউট হয়ে যান। মহম্মদ শামী ডিন এলগারকে ৬১ রানে আউট করার পরই এই বাঁহাতি ব্যাটসম্যান ক্রিজে আসেন।

তার পরের ওভারে ডি’কক রবিচন্দ্রন অশ্বিনের ওভারে একটাও বল খেলেন নি বরং অধিনায়ক ফাফ দু’প্লেসি ওই ওভারে সবকটি বল খেলে অশ্বিনকে মেডেন ওভার উপহার দেন। আর যেভাবে পরের ওভার শুরু হয় তাতে কুইন্টন ডি’কক নিশ্চিতভাবেই নন স্টাইকার এন্ডে থাকতেই পছন্দ করতেন। শামীর ওভারের প্রথম বলেই ডি’কক বলকে জোরে হিট করেন, শামীর ওই বলটি ভালোভাবেই স্টাম্পে আসে, এবং ডিককের ব্যাটের কোনা ছুঁয়ে যায়। যদিও বলটি সেকেন্ড স্লিপের উপর দিয়ে বাউন্ডারি লাইনে চলে যায়। পরের বলটি প্রায় একই রকমভাবে বাউন্ডারিতে যায়, শুধু পার্থক্য একটা ছিল বলটি এবার উইকেটকীপার এবং ওয়াইড স্লিপের মাঝখান দিয়ে বাউন্ডারিতে যায়। ওভারের তৃতীয় ডেলিভারিটিও ডি’ককের ব্যাটের কানায় লেগে স্লিপ কর্ডনের দুই ফিল্ডারের মাঝখান দিয়ে বাউন্ডারিতে চলে যায়। যদিও শেষ পর্যন্ত শেষ হাসিটি হাসেন শামীই। এবারে শামীর পরের বলটি ডি’ককের ব্যাটের কোনায় লেগে সোজা চলে যায় উইকেটকীপার পার্থিব প্যাটেলের হাতে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...