আউট হওয়ার আগে শামীর সঙ্গে রীতিমতো মজার খেলা খেললেন ডি’কক

কুইন্টন ডি’কক ক্রিজে ছিলেন মাত্র চার বল, কিন্তু এটা বলা অন্যায় হবে না যে তার এই সংক্ষিপ্ত সময়ের ক্রিজে থাকার সময়ে মনোরঞ্জনের কোনো কমতি ছিল না। দক্ষিণ আফ্রিকার এই কীপার ব্যাটসম্যান যিনি প্রথম ইনিংসে এক রানও করতে পারেন নি, আরও একটি শূন্য রানের ইনিংস খেলার খুব কাছাকাছি ছিলেন, কিন্তু ভাগ্যের সহায়তায় তিনি পরপর দু’ ইনিংসেই শূন্য রানে আউট হওয়া থেকে বেঁচে যান। কিন্তু কিছুক্ষনের মধ্যেই তার ভাগ্য তার সঙ্গ ছেড়ে দেয় এবং সেঞ্চুরিয়ানে চলতি টেস্টের দ্বিতীয় ইনিংসে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে তিনি আউট হয়ে যান। মহম্মদ শামী ডিন এলগারকে ৬১ রানে আউট করার পরই এই বাঁহাতি ব্যাটসম্যান ক্রিজে আসেন।

তার পরের ওভারে ডি’কক রবিচন্দ্রন অশ্বিনের ওভারে একটাও বল খেলেন নি বরং অধিনায়ক ফাফ দু’প্লেসি ওই ওভারে সবকটি বল খেলে অশ্বিনকে মেডেন ওভার উপহার দেন। আর যেভাবে পরের ওভার শুরু হয় তাতে কুইন্টন ডি’কক নিশ্চিতভাবেই নন স্টাইকার এন্ডে থাকতেই পছন্দ করতেন। শামীর ওভারের প্রথম বলেই ডি’কক বলকে জোরে হিট করেন, শামীর ওই বলটি ভালোভাবেই স্টাম্পে আসে, এবং ডিককের ব্যাটের কোনা ছুঁয়ে যায়। যদিও বলটি সেকেন্ড স্লিপের উপর দিয়ে বাউন্ডারি লাইনে চলে যায়। পরের বলটি প্রায় একই রকমভাবে বাউন্ডারিতে যায়, শুধু পার্থক্য একটা ছিল বলটি এবার উইকেটকীপার এবং ওয়াইড স্লিপের মাঝখান দিয়ে বাউন্ডারিতে যায়। ওভারের তৃতীয় ডেলিভারিটিও ডি’ককের ব্যাটের কানায় লেগে স্লিপ কর্ডনের দুই ফিল্ডারের মাঝখান দিয়ে বাউন্ডারিতে চলে যায়। যদিও শেষ পর্যন্ত শেষ হাসিটি হাসেন শামীই। এবারে শামীর পরের বলটি ডি’ককের ব্যাটের কোনায় লেগে সোজা চলে যায় উইকেটকীপার পার্থিব প্যাটেলের হাতে।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ভারত-পাকিস্থান ম্যাচ চলাকালীন ভাইরাল হল সানি লিওনের এই ভিডিয়ো, আপনিও দেখুন

ভারত-পাকিস্থান ম্যাচ চলাকালীন ভাইরাল হল সানি লিওনের এই ভিডিয়ো, আপনিও দেখুন
ভারত আর পাকিস্থানের মধ্যে গত কাল এশিয়া কাপের পঞ্চম লীগ ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে ভারতীয় দল...

এশিয়া কাপ ২০১৮: আফগানিস্থানের সামনে বাংলাদেশের হালত দেখে ভারতীয়রা করলেন এমন কমেন্ট দেখে থামবে না হাসি

এশিয়া কাপ ২০১৮: আফগানিস্থানের সামনে বাংলাদেশের হালত দেখে ভারতীয়রা করলেন এমন কমেন্ট দেখে থামবে না হাসি
এশিয়া কাপে আজ আফগানিস্থানের মুখোমুখি হল বাংলাদেশ। আজকের ম্যাচে আফগান দলের অধিনায়ক আসগর টসে জিতে প্রথমে ব্যাট...

এশিয়া কাপ ২০১৮—কাশ্মীর সমস্যা নিয়ে গৌতম গম্ভীর আর শাহিদ আফ্রিদি আরও একবার বললেন এই কথা

এশিয়া কাপ ২০১৮—কাশ্মীর সমস্যা নিয়ে গৌতম গম্ভীর আর শাহিদ আফ্রিদি আরও একবার বললেন এই কথা
ভারত আর পাকিস্থানের মধ্যে ক্রিকেট ইতিহাসে বেশ কয়েকবার দুদলের খেলোয়াড় একে অপরের সঙ্গে ভিড়তে দেখা গেছে। এর...

এশিয়া কাপ ২০১৮: ব্রেকিং— ভারতীয় দল টুর্নামেন্টের মাঝ পথেই করল তিন পরিবর্তন, এই তারকা খেলোয়াড়ের এক বছর পর ওয়ানডে দলে প্রত্যাবর্তন

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়া ৬ দেশের মধ্যে এশিয়া কাপে বুধবার ভারতীয় দল গ্রুপে ম্যাচে পাকিস্থানের বিরুদ্ধে...

এশিয়া কাপ২০১৮—পাকিস্থানের বিরুদ্ধে জয় হাসিল করে রোহিত শর্মা গড়লেন এমন রেকর্ড যা ভাঙতে পারেন নি বিরাট কোহলি

ভারতীয় ক্রিকেট দলের পাকিস্থানের বিরুদ্ধে জয় হামেশাই স্পেশাল মনে করা হয়। পাকিস্থানের বিরুদ্ধে ভারতীয় দলের জয় খেলোয়াড়,...