আইসিসি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ: বয়েস ভাড়ানোর অভিযোগ বিশ্বকাপ ফাইনালের নায়কের বিরুদ্ধে, শুরু হল বিতর্ক

লিগ পর্যায় থেকে বিশ্বকাপের ফাইনাল পর্যন্ত দলকে জেতানোয় পেছনে রয়েছে তার গুরুত্বপূর্ণ অবদান। কিন্তু তিনি নাকি বয়েস ভাড়িয়ে খেলেছেন বিশ্বকাপে। এমনই অভিযোগ উঠল অস্ট্রেলীয়ার বিরুদ্ধে আইসিসি ফাইনালে ভারতের জয়ের নায়ক মনজ্যোত কালরার বিরুদ্ধে। যদিও অভিযোগ ওঠার পরপরই নিজের প্রতিক্রিয়া দ্রুত জানিয়ে দিয়েছেন ভারতের এই তরুণ তারকা ব্যাটসম্যান। বিশ্বকাপ শেষে বাড়ি ফেরা এই তরুণ ব্যাটসম্যান একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাতকার দিতে গিয়ে বলেন, “ এই ধরনের অভিযোগ এর আগেও আমার বিরুদ্ধে উঠেছে। তবে বারবার মেডিক্যাল রিপোর্টে সমস্ত অভিযোগই ভুল বলে প্রমানিত হয়েছে। তবে এবারের অভিযোগের মত অভিজ্ঞতার সম্মুখীন আগে হতে হয় নি। বিষয়টা খুবই দুঃখজনক। তবে যতই খারাপ সময় আসুক সবসময়েই আমার পরিবারকে আমি পাশে পেয়েছি”।

এর আগেও এই ধরনের অভিযোগের শিকার হয়েছেন মনজ্যোত। এর আগে দিল্লির হয়ে খেলার সময় তার বিরুদ্ধে বয়েস ভাঁড়ানোর অভিযোগ করেছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা কিংবদন্তী স্পিনার বিষেন সিং বেদী এবং কীর্তি আজাদ। মনজ্যোতের বিরুদ্ধে বিসিসিআইয়ের কাছে লিখিত অভিযোগও দায়ের করেন তারা। কিন্তু বিসিসিআই সেই সমস্ত অভিযোগকে খারিজ করে দেয়। বোর্ডের তরফ থেকে পরিস্কার জানিয়ে দেওয়া হয় যে বয়েস সংক্রান্ত বিষয়গুলো সঠিক পরিমাণে যাচাই করেই মনজ্যোতকে বিশ্বকাপে খেলার ছাড়পত্র দেওয়া হয়েছে। প্রসঙ্গত বিশ্বকাপ জয়ের রাতেই মনজ্যোতকে নিয়ে এই বিতর্ক শুরু হয়। সেই সময়েই অনুর্ধ্ব ১৯ ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় এবং বিসিসিআইকে লক্ষ্য করে প্রশ্ন তোলা হয় মনজ্যোতের বয়েস কি অনুর্ধ্ব ১৯ খেলার জন্য সঠিক?

ফাইনালে দুর্ধর্ষ শতরান করেছিলেন মনজ্যোত। তার সামনে অস্ট্রেলিয়ায়র বোলারদের রীতিমতো হতাশ দেখিয়েছে। এমন এক ক্রিকেটারের বিরুদ্ধে অভিযোগ ওঠায় খানিকটা অস্বস্তিতে ভারতীয় ক্রিকেট বোর্ড। কারণ অভিযোগ সত্যি প্রমানিত হলে ভারতের কাছ থেকে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ খেতাব ছিনিয়ে নিতে পারে আইসিসি। তবে এসব নিয়ে কোনো হেলদোল নেই মনজ্যোতের। তার এখন একটাই লক্ষ্য কীভাবে ভালো পারফর্ম করে জাতীয় দলে জায়গা পাওয়া যায়।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...