আইসিসিতে প্রথম স্বাধীন মহিলা ডিরেক্টর হলেন ইন্দ্রা নুয়ি

এই প্রথম কোনো মহিলা স্বাধীন ডিরেক্টরের পদ পেলেন আইসিসিতে। তিনি ইন্দ্রা নুয়ি শুক্রিবার আইসিসির সভায় কোনোরকম বিরোধিতা ছাড়াই এই পদ পেলেন। আগামি জুন মাস থেকে কাজ শুরু করবেন ইন্দ্রা। প্রসঙ্গত গত বছরই আইসিসি সিদ্ধান্ত নিয়েছিল বোর্ডে ডিরেক্টরের সংখ্যা বাড়িয়ে ১৭ জন করার। যার মধ্যে ১২ জন সম্পূর্ণ সদস্য এবং ৩ জন সহকারী সদস্য থাকবেন। এই পনেরো জন ছাড়াও ওই বোর্ডে থাকবেন আইসিসি চেয়ারম্যান, স্বাধীন দায়িত্ব প্রাপ্ত একজন ডিরেক্টর, যার মহিলা হওয়া আবশ্যিক। সব মিলিয়ে মোট ১৭ জন। সেই নতুন নিয়মের বিচারেই এদিন মহিলা ডিরেক্টর হিসেবে বেছে নেওয়া হয় নুয়িকে। গত নভেম্বর থেকেই আইসিসি শুরু করেছিল সম্পূর্ণ সদস্য বাছার কাজ, যা শেষ হয় এদিন। আইসিসিতে ডিরেক্টর হওয়ার পর ইন্দ্রা সংবাদমাধ্যমকে জানান, “ ছোটোবেলা থেকেই ক্রিকেট আমার ভীষণ প্রিয় একটা খেলা।

ছেলেবেলায় এবং কলেজ জীবনেও আমি ক্রিকেট খেলেছি। এই খেলাটাই আমাকে দলগতভাবে কাজ করা শিখিয়েছে। আমি আইসিসির সঙ্গে যোগ দিতে পেরে ভীষণ আনন্দিত। আমি মুখিয়ে রয়েছি আইসিসির হয়ে কাজ করার জন্য’। আইসিসি ইন্দ্রা নুয়িকে আগামি দুবছরের চুক্তিতে নিয়োগ করেছে। আইসিসির নিয়ম মাফিক সব কাজ ঠিকঠাক করলে সেই চুক্তি বাড়ানো হতে পারে আরও দু বছর। এই চুক্তির সর্বোচ্চ সীমা হতে ৬ বছর অব্ধি। আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর জানিয়েছেন, “ ইন্দ্রার মত একজন দায়িত্বশীল কাউকে পাওয়াটা দারুণ ব্যাপার। ও খুব জনপ্রিয় এবং পরিচিত নাম ব্যাবসায়িক জগতে। নিজের হাতে বিশ্বের সর্বোচ্চ সংস্থাগুলির অন্যতম একটি সংস্থাকে চালিয়েছে ও। এই দায়িত্বটাও আশা করছি ও ঠিকঠাকভাবেই পালন করতে পারবে”।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...