আইসিসিতে প্রথম স্বাধীন মহিলা ডিরেক্টর হলেন ইন্দ্রা নুয়ি

এই প্রথম কোনো মহিলা স্বাধীন ডিরেক্টরের পদ পেলেন আইসিসিতে। তিনি ইন্দ্রা নুয়ি শুক্রিবার আইসিসির সভায় কোনোরকম বিরোধিতা ছাড়াই এই পদ পেলেন। আগামি জুন মাস থেকে কাজ শুরু করবেন ইন্দ্রা। প্রসঙ্গত গত বছরই আইসিসি সিদ্ধান্ত নিয়েছিল বোর্ডে ডিরেক্টরের সংখ্যা বাড়িয়ে ১৭ জন করার। যার মধ্যে ১২ জন সম্পূর্ণ সদস্য এবং ৩ জন সহকারী সদস্য থাকবেন। এই পনেরো জন ছাড়াও ওই বোর্ডে থাকবেন আইসিসি চেয়ারম্যান, স্বাধীন দায়িত্ব প্রাপ্ত একজন ডিরেক্টর, যার মহিলা হওয়া আবশ্যিক। সব মিলিয়ে মোট ১৭ জন। সেই নতুন নিয়মের বিচারেই এদিন মহিলা ডিরেক্টর হিসেবে বেছে নেওয়া হয় নুয়িকে। গত নভেম্বর থেকেই আইসিসি শুরু করেছিল সম্পূর্ণ সদস্য বাছার কাজ, যা শেষ হয় এদিন। আইসিসিতে ডিরেক্টর হওয়ার পর ইন্দ্রা সংবাদমাধ্যমকে জানান, “ ছোটোবেলা থেকেই ক্রিকেট আমার ভীষণ প্রিয় একটা খেলা।

ছেলেবেলায় এবং কলেজ জীবনেও আমি ক্রিকেট খেলেছি। এই খেলাটাই আমাকে দলগতভাবে কাজ করা শিখিয়েছে। আমি আইসিসির সঙ্গে যোগ দিতে পেরে ভীষণ আনন্দিত। আমি মুখিয়ে রয়েছি আইসিসির হয়ে কাজ করার জন্য’। আইসিসি ইন্দ্রা নুয়িকে আগামি দুবছরের চুক্তিতে নিয়োগ করেছে। আইসিসির নিয়ম মাফিক সব কাজ ঠিকঠাক করলে সেই চুক্তি বাড়ানো হতে পারে আরও দু বছর। এই চুক্তির সর্বোচ্চ সীমা হতে ৬ বছর অব্ধি। আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর জানিয়েছেন, “ ইন্দ্রার মত একজন দায়িত্বশীল কাউকে পাওয়াটা দারুণ ব্যাপার। ও খুব জনপ্রিয় এবং পরিচিত নাম ব্যাবসায়িক জগতে। নিজের হাতে বিশ্বের সর্বোচ্চ সংস্থাগুলির অন্যতম একটি সংস্থাকে চালিয়েছে ও। এই দায়িত্বটাও আশা করছি ও ঠিকঠাকভাবেই পালন করতে পারবে”।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...