আইপিএল ২০১৮: যে তিনজন প্লেয়ার প্রথম একাদশে আহত ধোনির পরিবর্ত হতে পারেন

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে ব্যাটিং চলাকালীন পিঠের ব্যাথায় কাবু হয়ে পড়েন। যারপরেই তার আশঙ্কা দেখা দিয়েছে তার পরের ম্যাচে খেলার ব্যাপারে। যদিও পাঞ্জাবের বিরুদ্ধে মাঠেই তার চিকিৎসা চলে এবং তাকে সম্ভবত পরের ম্যাচে বিশ্রামে পাঠাতে পারে চেন্নাই টিম ম্যানেজমেন্ট। তার জায়গায় উইকেটকীপিংয়ের দায়িত্ব সামলাতে পারেন স্যাম বিলিংস। ফলে তার পরিবর্ত হিসেবে দলে কাকে নেওয়া হতে পারে একবার দেখে নেওয়া যাক।

আইপিএল ২০১৮: যে তিনজন প্লেয়ার প্রথম একাদশে আহত ধোনির পরিবর্ত হতে পারেন 1

তিনজন প্লেয়ার যারা প্রথম একাদশে ধোনির পরিবর্ত হতে পারে

কর্ণ শর্মা

কর্ণ শর্মাকে আশ্চর্যজনকভাবে রিজার্ভবেঞ্চে বসে থাকতে দেখা যাচ্ছে। প্রথম একাদশে হরভজন সিং এবং রবীন্দ্র জাদেজার উপস্থিতিতেই তাকে রিজার্ভবেঞ্চে বসে থাকতে হচ্ছে। আইপিএলে কর্ণ যে দলের হয়ে খেলেছেন সেখানেই নিজের পারফর্মেন্স দেখিয়েছেন কর্ণ শর্মা। এর আগে তিনি হায়েস্ট আনক্যাপড প্লেয়ার হিসেবে আইপিএলে রেকর্ড ৩.75 কোটি টাকায় বিক্রি হন। ২০১৭র নিলামেও তার দাম ওঠে ৩.২ কোটি টাকা যা নিলামে হায়স্ট পেইড ভারতীয় প্লেয়ার হিসেবে তাকে সামনে আনে। এ বছর নিলাম থেকে তাকে ৫ কোটি টাকায় কেনে সিএসকে। এখন সম্ভবনা দেখা দিয়েছে ধোনির পরিবর্ত হিসেবে তার প্রথম একাদশে সুযোগ পাওয়ার, সেক্ষেত্রে তার কাছে এটাই সেরা সুযোগ পারফর্ম করে প্রথম একাদশে নিজের জায়গা পাকা করার।

আইপিএল ২০১৮: যে তিনজন প্লেয়ার প্রথম একাদশে আহত ধোনির পরিবর্ত হতে পারেন 2

ধ্রুব শোরে

যদি ধোনির পরিবর্ত হিসেবে তিনি সিএসকের প্রথম একাদশে সুযোগ পান তাহলে সম্ভবত তার আইপিএল অভিষেক ঘটতে দেখা যেতে পারে। যদিও কেদার যাদবের চোট লাগায় তার দলের থাকার সম্ভবনা দেখা দিয়েছিল কিন্তু ধোনির মুরলী বিজয়ের উপর ভরসা দেখিয়ে তাকে তৃতীয় ম্যাচে ওপেন করতে পাঠান। তবে এবার ধোনির স্বয়ং বাইরে চলে যাওয়ার সম্ভবনা থাকায় তিনি তার জায়গায় প্রথম একাদশে আসতে পারেন। এখনও পর্যন্ত টি২০ তে ১ই ২৫ বছর বয়েসী ব্যাটসম্যান ১৬টি ম্যাচ খেলে ৩১.৫৮ গড়ে ৩৭৯ রান করেছেন। এবং এই ১৬টি ম্যাচে তার স্ট্রাইক রেট ১২৪.৬৭। ২০১৭/১৮ মরশুমে ঘরোয়া ক্রিকেটে দুরন্ত পারফর্মেন্সই ধ্রুবের সামনে তার প্রথম আইপিএল চুক্তি এনে দেয়। এ বছর আইপিএল নিলামে তাকে ২০ লাখ টাকায় কেনে সিএসকে।

আইপিএল ২০১৮: যে তিনজন প্লেয়ার প্রথম একাদশে আহত ধোনির পরিবর্ত হতে পারেন 3

চৈতন্য বিষনোই

এ বছর ঘরোয়া ক্রিকেটে দারুণ সফল হয়েছেন হরিয়ানার ব্যাটসম্যান চৈতন্য বিষণোই। যার ফলে তিনিও এবার আইপিএলে প্রথমবার সুযোগ পেয়েছেন। হরিয়ানের হয়ে ঘরোয়া ক্রিকেট ইনিংস ওপেন করার পাশাপাশি চৈতন্য মিডল অর্ডারেও ব্যাট করতে সক্ষম। তবে যদি ধোনির পরিবর্তে তাকে প্রথম একাদশে সুযোগ দেয় সিএসকে তাহলে তা তার কাছে বেশ বড় সুযোগই হবে। যদিও ধোনির অসুস্থতা সম্পর্কে এখনও নিশ্চিত কোনও খবর পাওয়া যায় নি চেন্নাই ক্যাম্প থেকে। এমনকী সিএসকের তরফে এখনও নিশ্চিত করে এটাও বলা হয় নি যে পরের ম্যাচে তাকে খেলানো হবে না বিশ্রামে পাঠানো হবে।

আইপিএল ২০১৮: যে তিনজন প্লেয়ার প্রথম একাদশে আহত ধোনির পরিবর্ত হতে পারেন 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *