আইপিএল ২০১৮: ম্যাচ ৫, চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্স --- ম্যাচ প্রেডিকশন

আইপিএল ২০১৮: ম্যাচ ৫, চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্স --- ম্যাচ প্রেডিকশন 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের একাদশ তম সংস্করণের প্রথম তিন দিনের পর, ইতিমধ্যেই আমরা বেশ কিছু উত্তেজনাকর ম্যাচের সাক্ষী থেকেছি। এই মুহুর্তে আমরা এই প্রতিযোগিতার চতুর্থ দিনে পৌঁছে গিয়েছি, আর এটাই সময় যখন চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে এই প্রতিযোগিতার দুই সেরা দল কলকাতা নাইট রাইডার্স এবং চেন্নাই সুপার কিংস একে অপরের মুখোমুখি হবে। যদিও এই দুই দলই আইপিএলে তাদের অভিযান শুরু করেছে দুর্দান্ত জয় দিয়ে। কিন্তু সিএসকের জন্য এটা খুব একটা সহজ ছিল না। ৭ এপ্রিল ওয়াংখেড়ে স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে উদ্বোধনী ম্যাচে নখ চেবানো উত্তেজনার মধ্যে সিএসকে ১ উইকেটে জিত হাসিল করে। রান তাড়া করতে নেমে অধিকাংশ সময়ই তারা মুখ থুবড়ে পড়েছিল, কিন্তু শেষ দিকে ডোয়েন ব্র্যাভোর ৩০ বলে ৬৮ রানের ইনিংস চেন্নাইকে হারের মুখ থেকে এক অসম্ভব জয় এনে দেয়।

আইপিএল ২০১৮: ম্যাচ ৫, চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্স --- ম্যাচ প্রেডিকশন 2

বহুদিন পর এটা আমার দেখা ব্র্যাভোর সেরা ইনিংস। অন্যদিকে উদ্বোধনী লড়াইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে অপেক্ষাকৃত সহজ জয় হাসিল করে কলকাতা নাইট রাইডার্স। দীনেশ কার্তিকের নেতৃত্বাধীন দল তাদের ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে ৪ উইকেটে জিতে ম্যাচ ছিনিয়ে নেয়। সুনীল নারিনের ব্যাট থেকে আসা বিধ্বংসী ১৭ বলে পঞ্চাশ রানের ইনিংসই এই জয় এনে দেয়। ব্যাটিং অর্ডারের উপরের দিকে আরও একবার এই পিঞ্চ হিটার নিজের ক্ষমতার প্রমান দিয়েছেন। অবশেষে অধিনায়ক দীনেশ কার্তিক, যিনি একটি বিচক্ষণ ইনিংস খেলেন এবং কেকেআরকে সাত বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। কেকেআরের বোলাররা যদিও বেশ কিছু রান দিয়ে ফেলেন, কিন্তু নীতিশ রানার রূপে দুর্দান্ত বোলিং পরিবর্তন নাইট রাইডার্সের পক্ষে পাল্লা ভারি করে দেয়। পার্ট টাইম বোলার নীতিশ রানা দুটি সফল বলে এবি ডেভিলিয়র্স এবং অধিনায়ক বিরাট কোহলির দুটি মূল্যবান উইকেট তুলে নেন যা ব্যাঙ্গালোরের রানের গতিকে আটকে দেয়। শেষদিকে মনদীপ সিংয়ের ১৮ বলে ঝোড়ো ৩৯ রানের ইনিংসের সাহায্যে ব্যাঙ্গালুরু স্কোর বোর্ডে প্রশংসনীয় ১৭৬ রান তোলে।

আইপিএল ২০১৮: ম্যাচ ৫, চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্স --- ম্যাচ প্রেডিকশন 3

চেন্নাই সুপার কিংসের টিম কম্বিনেশন

আগের ম্যাচে কেদার যাদব আহত হওয়ায় চেন্নাইয়ের মিডল অর্ডারে ফাঁকা জায়গার সৃষ্টি হয়ে যা ভরাট করতে হবে তাদের। সমস্ত সম্ভবনা খতিয়ে দেখলে, মুরলী বিজয় দলে তার জায়গায় ফিরতে পারেন। অন্যদিকে অম্বাতি রায়ডু যিনি প্রথম ম্যাচে চেন্নাইয়ের হয়ে ওপেন করেছিলেন তিনি ব্যাটিং অর্ডারে নীচের দিকে নেমে যেতে পারেন। ওই ম্যাচে অভিষেক ঘটিয়ে, মার্ক উড তার নির্ধারিত ৪ ওভারে ৪৮ রান দেন। আজকের ম্যাচে তরুণ প্রোটিয়া পেসার লুঙ্গিসানি এনগিডি তার জায়গায় দলে আসতে পারেন। প্রথম ম্যাচে খুব একটা ভালো বল করেন নি হরভজন সিং। ধোনির রিস্ট স্পিনারদের প্রতি বাড়তি আকর্ষণের কারণে সম্ভবত এমন সম্ভবনাও রয়েছে যে করণ শর্মা তার জায়গায় দলে আসতে পারেন। যদিও এটা নিশ্চিত নয় যে এই টুর্নামেন্টে এত তাড়াতাড়িই সিএসকে তাদের দলে এই পরিবর্তন গুলি করবেই।

সম্ভাব্য একাদশ: শেন ওয়াটসন, মুরলী বিজয়/ এন জগদিশন, সুরেশ রায়না, আম্বাতি রায়ডু, এমএস ধোনি, ডোয়ান ব্র্যাভো, রবীন্দ্র জাদেজা, হরভজন সিং/ করণ শর্মা, মার্ক উড/ লুঙ্গি এনগিডি, দীপক চাহার, ইমরান তাহির।

আইপিএল ২০১৮: ম্যাচ ৫, চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্স --- ম্যাচ প্রেডিকশন 4

কলকাতা নাইট রাইডার্সের টিম কম্বিনেশন

কেকেআর সম্ভবত তাদের উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবে না, কারণ বাস্তবে তাদের এই দলই সবচেয়ে শক্তিশালী ব্যাঙ্গালুরুকে প্রথম ম্যাচে হারিয়ে দেয়। ফলে অনুর্ধ্ব ১৯ এর তিন প্লেয়ার কমলেশ নাগরকোটি, শিভম মাভি এবং শুভমান গিলকে প্রথম একাদশে আসতে হয়ত আরও বেশি অপেক্ষা করতে হবে। প্রথম ম্যাচে কেকেআর যথেষ্টই ভালো পারফর্ম করেছে। ফলে তারা বাকি টুর্নামেন্টেও তাদের এই ফর্ম ধরে রাখতে চাইবে।

ম্যাচ প্রেডিকশন

দর্শকদের দিক থেকে এটা জিভে জল আনার মত ম্যাচ। দুটো দলেই বেশ কিছু ভালো নাম রয়েছে তাদের তালিকায়। যদিও কলকাতা নাইট রাইডার্স নিজেদের দ্বিতীয় ম্যাচেও জেতার আশা করছে। কিন্তু আপনি চেন্নাই সুপার কিংস ব্রিগেডকেও হালকাভাবে নিতে পারবেন না। কারণ তারা বহু বছর ধরেই একটী চ্যাম্পিয়ন দল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *