আইপিএল ২০১৮: ম্যাচ ১০, কেকেআর বনাম এসআরএইচ, পরিসংখ্যানসংক্রান্ত রেকর্ড

ব্যাটে বলে দলগত সম্মিলিত পারফর্মেন্স করে কলকাতার ইডেনে গার্ডেনে তাদের পরাজয়ের অতীত ফলাফলকে ভুল প্রমানিত করল সানরাইজার্স হায়দ্রাবাদ। হায়দ্রাবাদের বোলারদের দুরন্ত বোলিংয়ে ঘরের মাঠে নাইটরা মাত্র ১৩৮/৮ রানেই আটকে যায়। তাদের এই রান এই পিচ অনুযায়ী যথেষ্টই কম রান। যা কলকাতার দুই সেরা স্পিনার আটকানোর চেষ্টা করলেও হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটের কাছে হার মানে তারা। এই ম্যাচে দুই প্রাক্তন নাইটও তাদের পুরোনো দলের বিরুদ্ধে জ্বলে ওঠেন। ব্যাট এবং বলে দু ক্ষেত্রেই দুরন্ত যোগদান দেন অলরাউন্ডার সাকিব আল হাসান এবং দলের হয়ে জয় সূচক রান করেন ইউসুফ পাঠান। আইপিএলের এই ১০ তম ম্যাচের পরিসংখ্যান সংক্রান্ত রেকর্ডের দিকে একবার নজর দেওয়া যাক।

এই ম্যাচের পরিসংখ্যান সংক্রান্ত রেকর্ড:

১— সানরাইজার্স হায়দ্রবাদের এটাই প্রথম জয় কলকাতার ইডেনে গার্ডেনে হায়দ্রাবাদের বিরুদ্ধে। আইপিএলের শেষ পাঁচটি মরশুমে ইডেনে কলকাতার বিরুদ্ধে পাঁচটি ম্যাচেই হেরেছিলেন তারা।

০/৩১— ইডেনে এই ম্যাচে আফগান স্পিনার রশিদ খানের বোলিং ফিগার। টি২০র শেষ পঁচিশ ম্যাচে দ্বিতীয়বার রশিদ এক ওভার পিছু সাত রানের বেশি দিয়ে কোনও উইকেট পাননি।

১৭— বল হাতে ভুবনেশ্বর কুমার ইডেনে ১৭টি উইকেট নিয়েছেন তার শেষ পাঁচটি ইনিংসে। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ ৪ উইকেট, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে’তে ৩ উইকেট, এবং ২০১৭র আইপিএলে কেকেআরের বিরুদ্ধে ৩ উইকেট নেন ভুবি।

১৮— ইউসুফ পাঠান এত বার সফলভাবে রান তাড়া করতে নেমে অপরাজিত থাকেন। যা আইপিএলে সফলভাবে রান তাড়া করার ক্ষেত্রে দ্বিতীয় সর্বোচ্চ। ইউসুফের আগে রয়েছেন একমাত্র রবীন্দ্র জাদেজা, যিনি সফলভাবে রান তাড়া করতে নেমে ১৯ বার অপরাজিত থেকেছেন।

২৫— ভুবনেশ্বর কুমারের কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে নেওয়া উইকেট। যা কেকেআরের বিরুদ্ধে কোনও প্লেয়ারের নেওয়া সর্বোচ্চ উইকেট সংখ্যা। এখনও পর্যন্ত তিনি নাইটদের বিরুদ্ধে চারবার ৩টি করে উইকেট নিয়েছেন।

৫১— ২০১৮ আইপিএল মরশুমে নিজের প্রথম ছয় মারতে যত বল নিলেন ক্রিস লিন। চলতি মরশুমে এখনও পর্যন্ত তিনি ৫৮ বলে ৭৬ রান করেছেন যার মধ্যে রয়েছে ১২টি চার এবং একটিই মাত্র ছয়।

২০০— টি২০ ফর্ম্যাটে এটি ছিল সানরাইজার্স ওপেনার শিখর ধবনের ২০০ তম ম্যাচ। এই ম্যাচের আগে শিখর ১৯৯টি টি২০ ম্যাচে ৫৬১৫ রান করেছেন। হাফ সেঞ্চুরির সংখ্যা ৪২টি।

৪০১৯— টি২০ কেরিয়ারে এখনও পর্যন্ত সাকিব আল হাসান এত রান করেছেন। কলকাতার বিরুদ্ধে ম্যাচে প্রথম চার মারা সঙ্গে সঙ্গেই তিনি টি২০তে তার ৪০০০ রান পূর্ণ করেন।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...