আইপিএল ২০১৮: ম্যাচ ১০, কেকেআর বনাম এসআরএইচ, পরিসংখ্যানসংক্রান্ত রেকর্ড

ব্যাটে বলে দলগত সম্মিলিত পারফর্মেন্স করে কলকাতার ইডেনে গার্ডেনে তাদের পরাজয়ের অতীত ফলাফলকে ভুল প্রমানিত করল সানরাইজার্স হায়দ্রাবাদ। হায়দ্রাবাদের বোলারদের দুরন্ত বোলিংয়ে ঘরের মাঠে নাইটরা মাত্র ১৩৮/৮ রানেই আটকে যায়। তাদের এই রান এই পিচ অনুযায়ী যথেষ্টই কম রান। যা কলকাতার দুই সেরা স্পিনার আটকানোর চেষ্টা করলেও হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটের কাছে হার মানে তারা। এই ম্যাচে দুই প্রাক্তন নাইটও তাদের পুরোনো দলের বিরুদ্ধে জ্বলে ওঠেন। ব্যাট এবং বলে দু ক্ষেত্রেই দুরন্ত যোগদান দেন অলরাউন্ডার সাকিব আল হাসান এবং দলের হয়ে জয় সূচক রান করেন ইউসুফ পাঠান। আইপিএলের এই ১০ তম ম্যাচের পরিসংখ্যান সংক্রান্ত রেকর্ডের দিকে একবার নজর দেওয়া যাক।

এই ম্যাচের পরিসংখ্যান সংক্রান্ত রেকর্ড:

১— সানরাইজার্স হায়দ্রবাদের এটাই প্রথম জয় কলকাতার ইডেনে গার্ডেনে হায়দ্রাবাদের বিরুদ্ধে। আইপিএলের শেষ পাঁচটি মরশুমে ইডেনে কলকাতার বিরুদ্ধে পাঁচটি ম্যাচেই হেরেছিলেন তারা।

০/৩১— ইডেনে এই ম্যাচে আফগান স্পিনার রশিদ খানের বোলিং ফিগার। টি২০র শেষ পঁচিশ ম্যাচে দ্বিতীয়বার রশিদ এক ওভার পিছু সাত রানের বেশি দিয়ে কোনও উইকেট পাননি।

১৭— বল হাতে ভুবনেশ্বর কুমার ইডেনে ১৭টি উইকেট নিয়েছেন তার শেষ পাঁচটি ইনিংসে। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ ৪ উইকেট, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে’তে ৩ উইকেট, এবং ২০১৭র আইপিএলে কেকেআরের বিরুদ্ধে ৩ উইকেট নেন ভুবি।

১৮— ইউসুফ পাঠান এত বার সফলভাবে রান তাড়া করতে নেমে অপরাজিত থাকেন। যা আইপিএলে সফলভাবে রান তাড়া করার ক্ষেত্রে দ্বিতীয় সর্বোচ্চ। ইউসুফের আগে রয়েছেন একমাত্র রবীন্দ্র জাদেজা, যিনি সফলভাবে রান তাড়া করতে নেমে ১৯ বার অপরাজিত থেকেছেন।

২৫— ভুবনেশ্বর কুমারের কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে নেওয়া উইকেট। যা কেকেআরের বিরুদ্ধে কোনও প্লেয়ারের নেওয়া সর্বোচ্চ উইকেট সংখ্যা। এখনও পর্যন্ত তিনি নাইটদের বিরুদ্ধে চারবার ৩টি করে উইকেট নিয়েছেন।

৫১— ২০১৮ আইপিএল মরশুমে নিজের প্রথম ছয় মারতে যত বল নিলেন ক্রিস লিন। চলতি মরশুমে এখনও পর্যন্ত তিনি ৫৮ বলে ৭৬ রান করেছেন যার মধ্যে রয়েছে ১২টি চার এবং একটিই মাত্র ছয়।

২০০— টি২০ ফর্ম্যাটে এটি ছিল সানরাইজার্স ওপেনার শিখর ধবনের ২০০ তম ম্যাচ। এই ম্যাচের আগে শিখর ১৯৯টি টি২০ ম্যাচে ৫৬১৫ রান করেছেন। হাফ সেঞ্চুরির সংখ্যা ৪২টি।

৪০১৯— টি২০ কেরিয়ারে এখনও পর্যন্ত সাকিব আল হাসান এত রান করেছেন। কলকাতার বিরুদ্ধে ম্যাচে প্রথম চার মারা সঙ্গে সঙ্গেই তিনি টি২০তে তার ৪০০০ রান পূর্ণ করেন।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...