আইপিএল ২০১৮: ফের আইপিএল খেলতে দেখা যাবে বীরেন্দ্র সেহবাগকে

আইপিএল ২০১৮: ফের আইপিএল খেলতে দেখা যাবে বীরেন্দ্র সেহবাগকে 1

আইপিএল শুরু হতে বাকি আর মাত্র পাঁচ দিন, এর মধ্যেই খুশির খবর পাঞ্জাব শিবিরে। সমস্ত জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আইপিএলে মাঠে ফিরছেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহবাগ। কিংস ইলেভেন পাঞ্জাবের সদস্য যুবরাজ সিং নিশ্চিত করেছেন যে আসন্ন আইপিএলের প্রথম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে মাঠে নামবেন এই বিস্ফোরক ব্যাটসম্যান। প্রসঙ্গত গত তিন বছরের মধ্যে এবারই প্রথম আইপিএলে মাঠে নামবেন সেহবাগ। আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারকে ২০১৫য় বিদায় জানিয়েছেন সেহবাগ সেই সঙ্গে আইপিএল থেকেও নিজেকে সরিয়ে নেন তিনি। আইপিএলের শেষ ম্যাচ ২০১৫তেই খেলেন সেহবাগ। তবে ক্রিকেট এবং আইপিএল থেকে সন্ন্যাস নিলেও কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে নিজেকে যুক্ত রেখেছিলেন দিল্লীর এই ব্যাটসম্যান।

আইপিএল ২০১৮: ফের আইপিএল খেলতে দেখা যাবে বীরেন্দ্র সেহবাগকে 2

এই মুহুর্তে তিনি পাঞ্জাব দলের মেন্টর কাম ক্রিকেট অপরাশেন হেড। পাঞ্জাবের হেড কোচ ব্র্যাড হজ, সহকারী কোচ মিথুন মিনহাস, বোলিং কোচ ভেঙ্কটেশ প্রসাদ এবং অন্যান্য স্টাফ সদস্যদের কাজকর্মের উপর নজর রাখবেন তিনি। আসন্ন মরশুমের জন্য পাঞ্জাবের নতুন অধিনায়ক হয়েছেন ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ৭.৬০ কোটি টাকার বিশাল দামে তাকে কেনে এই ফ্রেঞ্চাইজি। তাকে এই ফ্রেঞ্চাইজির অধিনায়ক হতে দেখাটা যথেষ্ট আশ্চর্যের। যদিও অধিনায়ক পদের জন্য পাঞ্জাবের এই ফ্রেঞ্চাইজির কাছে সীমিত অপশনই ছিল। কারণ প্রায় আট বছর পর যুবরাজ সিং তার ঘরের দলে ফিরেছেন এই মরশুমে। ২০১০ এ তিনি পাঞ্জাবের হয়ে শেষবার আইপিএল খেলেন। ২০১১ মরশুমে তাকে ছেড়ে দেওয়ার পর এই বাঁহাতি ব্যাটসম্যানকে পুনে ওয়ারিয়র্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, দিল্লি ডেয়ারডেভিলস এবং সানরাইজার্স হায়দ্রাবাদের মত আইপিএল ফ্রেঞ্চাইজির হয়ে খেলতে দেখা যায়।

আইপিএল ২০১৮: ফের আইপিএল খেলতে দেখা যাবে বীরেন্দ্র সেহবাগকে 3

এছাড়াও পাঞ্জাবের হাতে ছিল ক্রিস গেইলের মত ব্যাটসম্যান। কিন্তু তার পড়তি ফর্মের কথা মাথায় রেখেই তাকে অধিনায়ক না করার সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজমেন্ট। এ বছর আইপিএলের নিলামে প্রথম দুটি রাউন্ডে কোনও ফ্রেঞ্চাইজি এই বিস্ফোরক ব্যাটসম্যানের প্রতি আগ্রহ দেখায় নি, ফলে প্রথম দুটি রাউন্ড শেষে অবিক্রীতই থেকে যান তিনি। তবে নিলামের শেষ দিনের একদম শেষ মুহুর্তে তার বেস প্রাইসেই তাকে কেনার সিদ্ধান্ত নেয় পাঞ্জাব। তবে সেহবাগ প্লেয়ার হিসেবে ফিরে আসায় পাঞ্জাব দলের শক্তি বৃদ্ধি হবে বলেই ধারণা ওয়াকিবহাল মহলের।

কিংস ইলেভেন পাঞ্জাব দল : অক্ষর প্যাটেল, কেএল রাহুল, রবিচন্দ্রন অশ্বিন (অধিনায়ক), অ্যান্ড্রু টাই, অ্যারণ ফিঞ্চ, মার্কাস স্টইনিস, করুণ নায়ার, মুজীব জর্ডন, অঙ্কিত সিং রাজপুত, ডেভিড মিলার, মোহিত শর্মা, বারীন্দর সিং সারণ, যুবরাজ সিং, ক্রিস্টোফার গেইল, বেন দ্বারসুইস, আকাশদীপ নাথ, মনোজ তিওয়ারি, ময়ঙ্ক আগরওয়াল, মনজুর দার, প্রাদীপ সাহু, ময়ঙ্ক ডাগর।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *