আইপিএল ২০১৮: ফের আইপিএল খেলতে দেখা যাবে বীরেন্দ্র সেহবাগকে

আইপিএল শুরু হতে বাকি আর মাত্র পাঁচ দিন, এর মধ্যেই খুশির খবর পাঞ্জাব শিবিরে। সমস্ত জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আইপিএলে মাঠে ফিরছেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহবাগ। কিংস ইলেভেন পাঞ্জাবের সদস্য যুবরাজ সিং নিশ্চিত করেছেন যে আসন্ন আইপিএলের প্রথম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে মাঠে নামবেন এই বিস্ফোরক ব্যাটসম্যান। প্রসঙ্গত গত তিন বছরের মধ্যে এবারই প্রথম আইপিএলে মাঠে নামবেন সেহবাগ। আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারকে ২০১৫য় বিদায় জানিয়েছেন সেহবাগ সেই সঙ্গে আইপিএল থেকেও নিজেকে সরিয়ে নেন তিনি। আইপিএলের শেষ ম্যাচ ২০১৫তেই খেলেন সেহবাগ। তবে ক্রিকেট এবং আইপিএল থেকে সন্ন্যাস নিলেও কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে নিজেকে যুক্ত রেখেছিলেন দিল্লীর এই ব্যাটসম্যান।

এই মুহুর্তে তিনি পাঞ্জাব দলের মেন্টর কাম ক্রিকেট অপরাশেন হেড। পাঞ্জাবের হেড কোচ ব্র্যাড হজ, সহকারী কোচ মিথুন মিনহাস, বোলিং কোচ ভেঙ্কটেশ প্রসাদ এবং অন্যান্য স্টাফ সদস্যদের কাজকর্মের উপর নজর রাখবেন তিনি। আসন্ন মরশুমের জন্য পাঞ্জাবের নতুন অধিনায়ক হয়েছেন ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ৭.৬০ কোটি টাকার বিশাল দামে তাকে কেনে এই ফ্রেঞ্চাইজি। তাকে এই ফ্রেঞ্চাইজির অধিনায়ক হতে দেখাটা যথেষ্ট আশ্চর্যের। যদিও অধিনায়ক পদের জন্য পাঞ্জাবের এই ফ্রেঞ্চাইজির কাছে সীমিত অপশনই ছিল। কারণ প্রায় আট বছর পর যুবরাজ সিং তার ঘরের দলে ফিরেছেন এই মরশুমে। ২০১০ এ তিনি পাঞ্জাবের হয়ে শেষবার আইপিএল খেলেন। ২০১১ মরশুমে তাকে ছেড়ে দেওয়ার পর এই বাঁহাতি ব্যাটসম্যানকে পুনে ওয়ারিয়র্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, দিল্লি ডেয়ারডেভিলস এবং সানরাইজার্স হায়দ্রাবাদের মত আইপিএল ফ্রেঞ্চাইজির হয়ে খেলতে দেখা যায়।

এছাড়াও পাঞ্জাবের হাতে ছিল ক্রিস গেইলের মত ব্যাটসম্যান। কিন্তু তার পড়তি ফর্মের কথা মাথায় রেখেই তাকে অধিনায়ক না করার সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজমেন্ট। এ বছর আইপিএলের নিলামে প্রথম দুটি রাউন্ডে কোনও ফ্রেঞ্চাইজি এই বিস্ফোরক ব্যাটসম্যানের প্রতি আগ্রহ দেখায় নি, ফলে প্রথম দুটি রাউন্ড শেষে অবিক্রীতই থেকে যান তিনি। তবে নিলামের শেষ দিনের একদম শেষ মুহুর্তে তার বেস প্রাইসেই তাকে কেনার সিদ্ধান্ত নেয় পাঞ্জাব। তবে সেহবাগ প্লেয়ার হিসেবে ফিরে আসায় পাঞ্জাব দলের শক্তি বৃদ্ধি হবে বলেই ধারণা ওয়াকিবহাল মহলের।

কিংস ইলেভেন পাঞ্জাব দল : অক্ষর প্যাটেল, কেএল রাহুল, রবিচন্দ্রন অশ্বিন (অধিনায়ক), অ্যান্ড্রু টাই, অ্যারণ ফিঞ্চ, মার্কাস স্টইনিস, করুণ নায়ার, মুজীব জর্ডন, অঙ্কিত সিং রাজপুত, ডেভিড মিলার, মোহিত শর্মা, বারীন্দর সিং সারণ, যুবরাজ সিং, ক্রিস্টোফার গেইল, বেন দ্বারসুইস, আকাশদীপ নাথ, মনোজ তিওয়ারি, ময়ঙ্ক আগরওয়াল, মনজুর দার, প্রাদীপ সাহু, ময়ঙ্ক ডাগর।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ইংল্যান্ড লায়ান্সের বিরুদ্ধে সিরিজের জন্য ইন্ডিয়া এ দলের ঘোষণা, দুই খেলোয়াড় পেলেন অধিনায়কত্ব

ইংল্যাণ্ড লায়ান্সের দল ভারত সফরে এসে গিয়েছে। ২৩ জানুয়ারি থেকে তারা ইন্ডিয়া এ-র সঙ্গে পাঁচ ম্যাচের আনঅফিসিয়াল...

মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে বড়ো সমালোচক মাইকেল ভনও হলেন তার ভক্ত, সোশ্যাল মিডিয়ায় দিলেন এই উপাধি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্ন ওয়ানডে জেতার জন্য ভারত ২৩১ রানের লক্ষ্য পায়। ভারত টস জিতে প্রথমে বল করে...

আট বছর পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যান অফ দ্য সিরিজ হতেই মহেন্দ্র সিং ধোনি হাসিল করলেন এই কৃতিত্ব

আট বছর পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যান অফ দ্য সিরিজ হতেই মহেন্দ্র সিং ধোনি হাসিল করলেন এই কৃতিত্ব
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ওয়ানডে সিরিজ শেষ হয়ে গিয়েছে। ভারত শেষ ম্যাচ জিতে সিরিজে জয় হাসিল করে।...

ভারতের প্রথমবার অস্ট্রলিয়ায় সিরিজ জেতার পর এই বিশেষ ক্লাবে শামিল হলেন ধোনি, রিকি পন্টিংকে ফেললেন পেছনে

ভারতের প্রথমবার অস্ট্রলিয়ায় সিরিজ জেতার পর এই বিশেষ ক্লাবে শামিল হলেন ধোনি, রিকি পন্টিংকে ফেললেন পেছনে
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে চলতি তৃতীয় ওয়ানডে ম্যাচে ভারত জেতার জন্য ২৩১ রানের লক্ষ্য পেয়েছিল। ভারত এই...

মহেন্দ্র সিং ধোনি আর চহেলকে ক্রিকেট অস্ট্রেলিয়া দিল ৫০০ ডলার পুরস্কার, ক্ষুব্ধ হলেন সুনীল গাভাস্কার

মহেন্দ্র সিং ধোনি আর চহেলকে ক্রিকেট অস্ট্রেলিয়া দিল ৫০০ ডলার পুরস্কার, ক্ষুব্ধ হলেন সুনীল গাভাস্কার
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হওয়া ওয়ানডে সিরিজকে ভারতীয় দল ২-১ ফলাফলে নিজেদের নামে করেছে। মেলবোর্নে হওয়া নির্নায়ক...