আইপিএল ২০১৮: নিলামে নতুন করে শুরু করার দিকে তাকিয়ে রয়েছেন হরভজন

ভারতীয় দলে ব্রাত্য স্পিনার হরভজন সিং, যিনি আইপিএলে এই বছর প্রথম নিলামে উঠতে চলেছেন, স্বীকার করে নিয়েছেন যে মুম্বাই ইন্ডিয়ান্স তাকে রিটেন না করায় তিনি হতাশ নন। হরভজন এবং মুম্বাই ইন্ডিয়ান্স প্রায় সমার্থক, তিনি এই ফ্রেঞ্চাইজির হয়ে খেলছেন সেই ২০০৮ সাল থেকে যখন আইপিএল প্রথম শুরু হয়েছিল। কিন্তু বছর হয়ত হরভজনকে অন্য দলের জার্সি পরে খেলতে দেখা যেতে পারে। এ ব্যাপারে তিনি বলেন, “আমি জানিনা কি হতে চলেছে। হয়ত আমি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলব, কিংবা হয়ত অন্য কোনো দলের – পাঞ্জাব বা কলকাতা… মুম্বাইয়ের হয়ে খেলার সময় আমি সবসময় উপভোগ করেছি। হ্যাঁ, এটা আমার জন্য প্রথমবার। আমি প্রথমবার নিলামে ছিলাম যখন আইপিলে শুরু হয়েছিল, এবং প্রায় দশ বছর পরে আমি আবার নিলামে উঠছি। এটা পুরোটাই একটা আলাদা অনুভূতি। আমি দশ বছর ধরে আমার সমস্ত ক্রিকেট খেলেছি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। কিন্তু এখন আমি জানিনা আমাকে কোন দল নেবে”। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে হরভজন পাঁচটি ট্রফি জিতেছেন যার মধ্যে একটিতে তিনি অধিনায়কও ছিলেন। হরভজন আরও বলেন যে তিনি যে ফ্রেঞ্চাইজির হয়েই খেলুন না কেন তার একমাত্র লক্ষ্য ট্রফি জেতা। ৩৭ বছর বয়েসি হরভজন জানিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্স তার কাছে পরিবারের মত এবং তাদের সঙ্গে তার কোনো ভুল বোঝাবুঝি নেই।

এ ব্যাপারে দৃঢ় নিশ্চিত হরভজন জানান, “ ওরা আমাকে ডেকেছিল এবং আমার সঙ্গে কথা বলেছিল ওদের আসন্ন পরিকল্পনা নিয়ে। ওরা আমার কাছে পরিবারের মত এবং আমাকে ওদের সিদ্ধান্ত মানতেই হবে। ওরা যাই করুক না কেন, সেটা দলের ভালর জন্যই এবং দলের জন্য যা প্রয়োজন তাই করছে। আমি হতাশ নই। আমি সবসময়ই এরকমই। যারাই আমাকে নেবে আমি আমার একশো শতাংশ দেব”। হরভজন যিনি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে পাঞ্জাবের হয়ে অধিনায়কত্ব করছেন তিনি তার দলের হয়ে ওয়ান ডাউন ব্যাট করছেন।

Mumbai: Mumbai Indians batsman Harbhajan Singh plays a shot during the IPL 2016 opening match played against Rising Pune Supergiants in Mumbai on Saturday. PTI Photo by Santosh Hirlekar(PTI4_9_2016_000166A)

টার্বুনেটর হরভজন খোলসা করে বলেন, “ এখানকার পরিস্থিতি বিচার করে, আমি দেখলাম যে আমাদের এমন একজনকে প্রয়োজন, যে নতুন বলে দেখে খেলতে পারবে, এবং একই সময়ে রান করতে পারবে উইকেট না হারিয়েই। আমার ভূমিকা একজন ফ্লোটারের মত, যে ব্যাট করতে নেমে বোলারদের আক্রমণ করতে পারবে। আমি এটা ঠিক মতই করতে পারছি”। যদিও পাঞ্জাব সৈয়দ মুস্তাক আলি ট্রফির ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    ধোনির ভক্তদের জন্য সম্ভবত খারাপ খবর, ধোনির অবসর আশংকা নিয়ে উত্তপ্ত টুইটার

    গতকাল স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হারার পর ড্রেসিং রুমে ফেরার সময় প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র...

    স্মৃতি মন্ধনার জন্মদিনে শুভকামনা জানালেন শচীন তেন্ডুলকর ও আনজুম চোপড়া

    ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মন্ধনার জন্মদিনে তাঁকে শুভকামনা জানিয়ে টুইট বার্তা পাঠিয়েছেন ভারতের কিংবদন্তী ক্রিকেট...

    BREAKING NEWS: ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তিনটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় টিম ঘোষণা ,এই ক্রিকেটার পেলেন না জায়গা

    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...

    হার্দিক পাণ্ডিয়ার চুল অনন্য, চর্চার জন্য উইকিপিডিয়ায় নতুন ভাবে ভূষিত হলেন তিনি!

    এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে, হার্দিক পাণ্ডিয়া বর্তমান ক্রিকেট বিশ্বে ভারতের জন্য অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে...

    ক্রিকেটারদের কিছু মজার নাম যা দেখে আপনি অট্টহাসিতে ফেটে পড়বেন

    একটি ক্রিকেট দলের খেলোয়াড়দের মধ্যে অনন্য এক ধরনের সম্পর্ক থাকে কারণ তারা একে অপরের সাথে বেশিরভাগ সময়...