আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স আবারও সাইন করানোয় রোমাঞ্চিত উথাপ্পা

ফ্লুয়েন্ট স্ট্রোক মেকার রবিন উথাপ্পা যিনি এবছরও আইপিএলের একাদশ তম সংস্করণে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন, তিনি যথেষ্ট উত্তেজিত আরও একবার এই ফ্রেঞ্চাজির হয়ে খেলার সুযোগ পেয়ে। ৩২ বছর বয়েসি ব্যাটসম্যান উথাপ্পা, এই কলকাতা বেসড ফ্রেঞ্চাইজির হয়ে কেন্দ্রীয় ভূমিকা পালন করেছেন। উথাপ্পা, যিনি আইপিএল টি২০ লিগের উদ্বোধনী সংস্করন থেকেই নিজের অভিষেক করেছিলেন এখনও পর্যন্ত ১৪৯টি ম্যাচে অংশগ্রহন করেছেন। এখনও পর্যন্ত উথাপ্পা ২৯.৪০ গড় নিয়ে ৩৭৩৫ রান করেছেন। এই ডানহাতি ব্যাটসম্যান আইপিএল ২২টি হাফ সেঞ্চুরিও করেছেন। মুম্বাই ইন্ডিয়ান্স, পুনে ওয়ারিয়ার্স, এবং রয়্যাল চ্যালেঞ্জ ব্যাঙ্গালুরুর প্রতিনিধিত্ব করার পর উথাপ্পাকে কেকেআরে নিয়ে আসা হয়, যার পরে এই ব্যাটসম্যানকে দ্রুতগতিতে রান বানাতে দেখা যায়।

ব্রডকাস্টিং জায়ান্ট স্টার স্পোর্টসকে দেওয়া একটি ভিডিও স্টেটমেন্টে উথাপ্পা জানিয়েছেন, “ আমি সত্যিই খুব খুশি, এবং সত্যি করেই আমি এই মরশুমে সামনের দিকে তাকাতে চাই, এবং আমার মনে হয় এটা প্রচুর মজাদার হতে চলেছে”। প্রাসঙ্গিকভাবে আইপিএলের জন্য মেগা নিলামের প্রথম দিন অনুষ্ঠিত হল শনিবার (২৭ জানুয়ারি) ব্যাঙ্গালুরুতে, যাতে বেশকিছু সারপ্রাইজও দেখা যায় যার ফলে বিড ওয়ারকে সেন্টার স্টেজ অব্ধি টেনে নিয়ে যেতেও দেখা যায়। ব্যাটিং বিভাগে নাইট রাইডার্সের মূল শক্তিকে মজবুত করতে উথাপ্পা শেষ পর্যন্ত যথেষ্ট মেহনত করছেন নিজের খেলার উন্নতি ঘটাতে।

উথাপ্পা জানান, “ বিশেষ করে, তরুণ তারকারা দলে এসেছে এবং এটা নিয়ে আমি সত্যি ভীষণ উত্তেজিত”।৩২ বছর বয়েসী উইকেটকীপার ব্যাটসম্যান উথাপ্পার জন্য বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এর সঙ্গে রাজস্থান রয়্যালসও বিড করে, কিন্তু আগে দেখা যায় শেষ মুহুর্তে নাইট রাইডার্স নিলামে এন্ট্রি নিয়ে রাইট টু ম্যাচ কার্ড ব্যাবহার করে উথাপ্পার ডিল নিশ্চিত করে, এবং উথাপ্পাকে শেষ পর্যন্ত তারা ৬.৪ কোটি টাকায় কিনে নেয়।

টি২০ ক্রিকেটে উথাপ্পার নামের পেছনে প্রচুর অভিজ্ঞতার ঝুলি রয়েছে, এখনও পর্যন্ত উথাপ্পা ২১৬টি টি২০ ম্যাচ খেলেছেন, এবং তাতে তিনি ২৯.৩৪ অ্যাভারেজে ৫৫৪৭ রান করেন এবং তিনি মোট ৩২টি হাফ সেঞ্চুরিও করেন। এই আন্তর্জাতিক ক্রিকেটার পরিচিত ম্যাচের রঙ বদলানোর জন্য, এবং তিনি তা অতীতে নিজের বিস্ফোরক কৌশল দিয়ে প্রমানও করেছেন।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...