আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ

শনিবার ইডেনে মুখোমুখী কিংস ইলেভেন পাঞ্জাব এবং কলকাতা নাইট রাইডার্স। দু দলই তিনটি করে ম্যাচ জিতেছে এখনও পর্যন্ত। রান রেটের বিচারে পয়েন্ট তালিকায় এগিয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। অন্যদিকে শেষে ম্যাচে বিধ্বংসী ফর্মে ছিলেন পাঞ্জাব ব্যাটসম্যান ক্রিস গেইল। প্রথম দুটি ম্যাচেই একটি হাফ সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরি হাঁকিয়ে পরপর দু ম্যাচে জিতে নিয়েছেন ম্যান ফ দ্য ম্যাচ পুরস্কার। ফলে দু’দলের ক্রিকেটাররাই ফর্মে থাকায় হতে চলেছে হাডাহাড্ডি লড়াই একবার দেখে নেওয়া যাক এই ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশ।

আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ 1

১। ক্রিস লিন
কলকাতার এই অজি ওপেনার এখনও সে অর্থে নিজের ফর্ম দেখাতে পারেন নি আইপিএলে। এখনও পর্যন্ত ৫টি ম্যাচ খেলে এই তারকা করেছেন ১০৭ রান। সর্বোচ্চ স্কোর ৪৯। স্ট্রাইক রেট ১২০.২২।

২। সুনীল নারিন

এই মুহুর্তে নারিন কলকাতার কাছে শুধু বোলারই নয় তাদের অন্যতম সেরা ওপেনারও। মাঝে মাঝেই তাকে কেকেআরের হয়ে ওপেন করতে দেখা যায়। এবং সেই ভূমিকাতেও তিনি যথেষ্ট সফল। এখনও পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলে তিনি ১০৭ রান করেছেন, সেরা স্কোর ৫০। ব্যাটিং গড় ২১.৪০, স্ট্রাইক রেট ১৭২.৫৮। বল হাতে ৬.৮৪ ইকোনমি রেটে নিয়েছেন ৭ উইকেট। সর্বোচ্চ বোলিং ৩/১৮।

আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ 2

৩। রবিন উথাপ্পা

কেকেআরের মিডল অর্ডারের নির্ভরযোগ্য ব্যাটসম্যান। পাঁচটি ম্যাচে করেছেন ১২৮ রান। সর্বোচ্চ ৪৮। স্ট্রাইক রেট ১৪০.৬৮।

৪। নীতিশ রানা

এই অলরাউন্ডার এখনও পর্যন্ত কেকেআরের সেরা অস্ত্র। মিডল অর্ডারে ব্যাট হাতেই হোক বা পার্ট টাইম বোলার হিসেবে তার জুড়ি নেই। পাঁচ ম্যাচে এখনও পর্যন্ত করেছে ৪০.৫০ গড়ে ১৬২ রান। স্ট্রাইক রেট ১৩৮.৪৬। দুটি ম্যাচে বল করে তুলে নিয়েছেন ৪ উইকেট।

৫। দীনেশ কার্তিক
অধিনায়ক কার্তিকও যথেষ্টই ফর্মে রয়েছেন পাঁচ ম্যাচে তার সংগ্রহ ১৫১ রান। সর্বোচ্চ অপরাজিত ৪২। গড় ৫০.৩৩, স্ট্রাইক রেট ১৩২.৪৫।

আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ 3

৬। অ্যান্দ্রে রাসেল

বিধ্বংসী ফর্মে রয়েছেন এই ক্যারিবিয়ান তারকা। গেইলের বিরুদ্ধে কেকেআরের সেরা বাজি। এখনও পর্যন্ত পাঁচ ম্যাচে করেছেন ১৫৩ রান। সর্বোচ্চ অপরাজিত ৮৮। স্ট্রাইক রেট ২৩৯. ০৬, গড় ৫১.০০। বল হাতেও নিয়েছেন একটি উইকেট, ইকোনমি রেট ৯.৯০।

৭। শুভমান গিল

এখনও পর্যন্ত এই অনুর্ধ্ব ১৯ তারকা ব্যাট হাতে সেভাবে জায়গা পাননি। দলের সাত নাম্বারে ব্যাট করতে নামেন। তিন ম্যাচ খেলে ৯ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ৬৮. ২৮।

আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ 4

৮। শিভব মাভি

বিনয় কুমারের বদলী হাতে দলকে ভরসা দিয়েছে এই তরুণ তারকা। তিন ম্যাচে নিয়েছেন ২ উইকেট ইকোনমি রেট ৯. ১৪। সেরা বোলিং ১/১৪।

৯। টম কুরান

তিন ম্যাচে এই ইংলিশ বোলার পাঁচ উইকেট নিয়ে দলকে ভরসা জুগিয়েছেন মিচেল স্টার্কের জায়গায় দলের সঙ্গে ভালই মানিয়েছেন তিনি। তবে রান দিয়ে ফেলছেন বেশি ইকোনমি রেট ১১.২৮, সেরা বোলিং গড় ২/১৯।

আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ 5

১০। পীযুষ চাওলা

এই লেগ স্পিনার পাঁচ ম্যাচে পাঁচ উইকেট নিয়েছেন। সেরা বোলিং গড় ১/১৬। ইকোনমি রেট ৭.৪৪।

১১। কুলদীপ যাদব

রিস্ট স্পিনার হিসেবে দলের সেরা অস্ত্র তিনি। এখনও পর্যন্ত পাঁচ ম্যাচে ৬ উইকেট নিয়েছেন তিনি। ইকোনমি রেট ৭. ৯৬। সেরা বোলিং ৩/৩২।

আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ 6

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *