আইপিএল ২০১৮: এসআরএইচ বনাম এমআই, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ

রাজস্থানের বিরুদ্ধে আইপিএলের প্রথম ম্যাচেই দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছিল কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন সানরাইজার্স হায়দ্রাবাদ। সেই সঙ্গে আইপিএল বিশ্বকে বুঝিয়ে দিয়েছিল অধিনায়ক ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতি এতটুকুও চিড় ধরায় নি তাদের আত্মবিশ্বাসে। নিজেদের আইপিএলের প্রথম তথা প্রথম হোম ম্যাচেই তারা উড়িয়ে দিয়েছিল রাজস্থানকে। দ্বিতীয় ম্যাচের রাজীবগান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে তাদের ঘরের মাঠেই মুম্বাইয়ের বিরুদ্ধে খেলবেন কেন উইলিয়ামসনের ছেলেরা। প্রথম ম্যাচেই রাজস্থানকে কম রানে আটকে দিয়ে মাত্র এক উইকেট হারিয়েই লক্ষ্যমাত্রা তুলে নেয় হায়দ্রাবাদ। ফলে দ্বিতীয় ম্যাচেও তারা উইনিং কম্বিনেশ ভাঙতে চাইবে না বলাই বাহুল্য। তবে বিপক্ষ্য মুম্বাইও কিন্তু খুব একটা সহজ দল নয়। যেহেতু প্রথম ম্যাচে এক উইকেট হারিয়ে বিপক্ষের রান তুলে দেয় হায়দ্রাবাদ ফলে সেই ম্যাচে তাদের মিডল অর্ডার পরীক্ষার মুখে পড়ে নি। যা হয়ত আজ মুম্বাইয়ের সামনে হতে পারে। ফলে আজকের ম্যাচটা যথেষ্টই উপভোগ্য হতে চলেছে বলে বিশেষজ্ঞ মহলের ধারনা। একবার দেখে নেওয়া যাক এই ম্যাচে কেমন হতে পারে হায়দ্রাবাদের প্রথম একাদশ।

আইপিএল ২০১৮: এসআরএইচ বনাম এমআই, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ 1

১। ঋদ্ধিমান সাহা (উইকেটকীপার, ওপেনার)

গত ম্যাচে একমাত্র যে উইকেটটি হারিয়েছিল হায়দ্রাবাদ তা তাদের উইকেটকীপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার। প্রথম ম্যাচে ঋদ্ধি তার ব্যাটিং সক্ষমতা দেখাতে ব্যর্থ হন। কীপিং নিয়ে ঋদ্ধির সক্ষমতা নিয়ে প্রশ্ন নেই কিন্তু আজ বড় রান করে ঋদ্ধি নিজেকেই প্রমান করতে চাইবেন। তা ছাড়া ফর্মেও রয়েছেন তিনি।

২। শিখর ধবন

প্রথম ম্যাচেই এই ভারতীয় বিস্ফোরক ওপেনার বুঝিয়ে দিয়েছিলেন কেমন ছন্দে রয়েছেন তিনি। রাজস্থান বোলিংকে নিয়ে ছেলে খেলা করে প্রথম ম্যাচেই ৫৭ বলে অপরাজিত ৭৮ রানের ইনিংস খেলেছেন তিনি। নিজের ফর্মকে এই ম্যাচেও ধরে রাখতে চাইবেন গব্বর।

আইপিএল ২০১৮: এসআরএইচ বনাম এমআই, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ 2

৩। কেন উইলিয়ামসন

প্রথম ম্যাচেই সফল হয়েছেন এই কিউয়ি ক্রিকেটার। অধিনায়কোচিত ইনিংস খেলেই প্রথম ম্যাচে ৩৫ বলে অপরাজিত ৩৬ রানের ইনিংস খেলে দলকে দলকে নিশ্চিত জয়ে পৌঁছে দিয়েছিলেন তিনি।

৪। মনীশ পান্ডে

গতবারে কেকেরের এই ব্যাটসম্যান এবার হায়দ্রাবাদের দলে জায়গা পেয়েছেন। হায়দ্রাবাদের মিডল অর্ডারের বড় ভরসা, প্রথম ম্যাচে ব্যাট করার সুযোগ ন পেলেও এই ম্যাচে নিজেকে প্রমান করতে চাইবেন তিনি।

আইপিএল ২০১৮: এসআরএইচ বনাম এমআই, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ 3

৫। দীপক হুডা

বরোদার হয়ে অধিনায়ক হয়ে এই মরশুমেই রঞ্জি জিতেছেন এই ক্রিকেটার। যথেষ্ট ছন্দেই রয়েছেন তিনি। সেই ছন্দকে আইপিএলেও ধরে জাতীয় দলের দরজা নিজের জন্য খুলতে চাইবেন এই বরোদা ব্যাটসম্যান।

৬। ইউসুফ পাঠান

আরেক প্রাক্তন কেকেআর তারকা, নিজের দিনে যে কোনও বোলিংকেই খুন করতে পারেন তিনি। যদিও এবার তাকে কেকেআর রিটেন করে নি। তার ধারাবাহিকতার অভাবও রয়েছে। তবে তিনি যে এখনও ফুরিয়ে যান নি সেটা প্রয়াম্ন করতেই এই ম্যাচে নামবেন তিনি।

আইপিএল ২০১৮: এসআরএইচ বনাম এমআই, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ 4

৭। সাকিব আল হাসান

এই মুহুর্তে তিনি বিশ্বের অন্যতম সেরা স্পিনার অলরাউন্ডার। প্রথম ম্যাচে বল হাতে নিজেকে প্রমান করেছেন তিনি। এবার ব্যাটিংয়েও নিজেকে প্রমান করতে চাইবেন এই বাংলাদেশি ক্রিকেটার। সাত নম্বরে যে কোনও দলের ব্যাটিং ভরসা তিনি।

৮। রশিদ খান

যথেষ্ট ছন্দে রয়েছেন এই আফগান স্পিনার। নারিনের মতই তাকেও মিস্ট্রি স্পিনার হিসেবে ধরছে বিশ্ব ক্রিকেট। প্রথম ম্যাচেই ১ উইকেট নিয়ে দলকে প্রয়োজনীয় ব্রেক থ্রু দিয়েছিলেন। এ ম্যাচেও দলের সেরা বাজি তিনি।

আইপিএল ২০১৮: এসআরএইচ বনাম এমআই, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ 5

৯। ভুবনেশ্বর কুমার

ভারতীয় জাতীয় দলের এক নম্বর এই জোরে বোলার হায়দ্রাবাদেরও দলের পেস বিভাগের প্রধান অস্ত্র। ডেথ ওভার স্পেশালিস্ট ভুবি যে কোনও দলেরই বড় অস্ত্র। শুধু তাই নয় টেল এন্ডার ব্যাটসম্যান হিসেবেও যথেষ্ট সুনাম রয়েছে ভুবির।

আইপিএল ২০১৮: এসআরএইচ বনাম এমআই, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ 6

১০। বিনি স্ট্যানলেক

প্রথম ম্যাচে বল হাতে যথেষ্ট বল করেছেন বিনি। ফলে স্বভাবিকভাবেই দ্বিতীয় ম্যাচেও দলে জায়গা পাবেন তিনি।

১১। সিদ্ধার্থ কৌল

ভারতীয় দলের এই তরুণ তারা নিজেকে আন্তর্জাতিক ম্যাচে যথেষ্টই প্রমান করেছেন। গত ম্যাচেও দলের সফল বোলার ছিলেন তিনি। নিয়েছিলেন দুটি উইকেট। হায়দ্রাবাদ দলে ভুবির যোগ্য সঙ্গী হিসেবেই দলে থাকবেন তিনি।

আইপিএল ২০১৮: এসআরএইচ বনাম এমআই, হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ 7

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *