আইপিএল ২০১৮: এমআই বনাম আরআর, আমরা আরও ২০ রান করতে পারলে হলে ঠিক হত: রোহিত শর্মা 1

রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স আরও একটা ক্লোজড ম্যাচে রান বাঁচাতে ব্যর্থ হল। রাজস্থানের বিরুদ্ধে শেষ দু ওভারে ২৮ রান বাঁচাতে হবে, এই অবস্থায় ওই ম্যাচে মুম্বাই-ই ছিল ফেভারিট, কিন্তু শেষ মুহুর্তে বদলে যায় পুরো চিত্রনাট্যটাই। রাজস্থানের অলরাউন্ডার কৃষ্ণাপ্পা গৌতম এখনও পর্যন্ত বল হাতে এই মরশেম যথেষ্ট ভাল প্রদর্শনই করেছেন। এই ম্যাচে ব্যাট হাতেও জ্বলে উঠলেন তিনি। ২ বল বাকি থাকতে রাজস্থানের জয় নিশ্চিত করে শেষ ছয় মারার আগে এওটি চারও মারেন তিনি। মুম্বাইয়ের অধিনায়ক প্রথম দিকে ম্যাচের সংক্ষিপ্ত মুহুর্তগুলিকে সঠিক করার উপর নজর দেওয়ার কথা বলেছিলে, কিন্তু ম্যাচ হারার পর স্পষ্টতই হতাশ দেখিয়েছে তাকে। তবে সমস্ত কৃতিত্বই তিনি দিয়েছেন রাজস্থানের ব্যাটিং প্রদর্শনের জন্য বিশেষ করে শেষ পাঁচ ওভারে।

আইপিএল ২০১৮: এমআই বনাম আরআর, আমরা আরও ২০ রান করতে পারলে হলে ঠিক হত: রোহিত শর্মা 2

তবে দলের ছেলেদের পাশেও দাঁড়িয়েছেন রোহিত। সেইসঙ্গে এও জানিয়ে দিয়েছেন যে তিনি তার দলের প্লেয়ারদের প্রতি কড়া মনোভাব দেখাতে নারাজ, কারণ তারা সম্প্রতি বেশ কিছু ক্লোজড ম্যাচ হারেন। যা নিয়ে রোহিত জানিয়েছেন, “ এটা হজম করা সোজা নয়। বিশেষ করে শেষ দিকে যখন আমরা ম্যাচের মধ্যে ছিলাম, কিন্তু ওদের কৃতিত্বও প্রাপ্য। এরি রকম উইকেটে ওভার প্রতি ১০ রান করা সহজ নয়। আমাদের ইনিংসে ১৮০-১৯০ রান করতে না পারাটা আমাদের ভুগিয়েছে। আমাদীর দারুণ শুরুয়াতকে আমরা কাজে লাগাতে পারি নি”। দলের আরও ২০ রান কম হয়েছে বলেও জানিয়েছেন রোহিত। মুম্বাই ইনিংস চলাকালীণ এক সময় মনে হয়েছিল যে তারা ১৯০ এর কাছাকাছি রান তুলে দেবে। কিন্তু শেষ দিকে জোফ্রা আর্চারের তিন উইকেটই সবকিছু বদলে দেয়।

আইপিএল ২০১৮: এমআই বনাম আরআর, আমরা আরও ২০ রান করতে পারলে হলে ঠিক হত: রোহিত শর্মা 3

যা নিয়ে রোহিতের বক্তব্য, “ এই নিয়ে এটা দ্বিতীয় কিংবা তৃতীয়বার আমরা করলাম। এটা নিয়ে আগেই কথা বলেছিলাম আমরা, কিন্তু আমাদের আরও উন্নতির প্রয়োজন। আমাদের আরও বেশি সচেতন হতে হবে কোথায় বল মারব তা নিয়েও। এটা ওদের বোলারদের কৃতিত্ব। এভাবে ক্লোজড ম্যাচ হারা সোজা কথা নয়। আর এই কারণেই বোলারদের খুব বেশি সমালোচনা করতে চাই না আমরা। অনেক সময় ওরাই ম্যাচে ফিরিয়েছে আমাদের, কিন্তু আমাদের ব্যাটিং খুব ভাল হয় নি। আরও ২০ রান করতে পারলে ঠিক হত”।

আইপিএল ২০১৮: এমআই বনাম আরআর, আমরা আরও ২০ রান করতে পারলে হলে ঠিক হত: রোহিত শর্মা 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *