আইপিএল ২০১৮: ইউসুফ নিজের বেস প্রাইস রাখলেন ৬৫ লাখ টাকা, ইরফানের ৫৫ লাখ

KKR player Yousuf Pathan streaching during match 45 of the Vivo Indian Premier League ( IPL ) 2016 between the Kolkata Knight Riders and the Rising Pune Supergiants held at the Eden Gardens Stadium in Kolkata on the 14th May 2016
Photo by Saikat Das / IPL/ SPORTZPICS

ইউসুফ পাঠান, যার ৫ মাসের ব্যান শীঘ্রই শেষ হতে চলেছে, তিনি আসন্ন আইপিলএল নিলামে নিজের বেস প্রাইস রাখলে ৬৫ লাখ টাকা। পাঠানকে তার ফ্রেঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স রিটেন করে নি। তবে পাঠান নিলামের দিন নিলামে অন্যতম সেরা প্লেয়ারদের একজন হতে পারে তার টি২০তে তার ফর্মের জন্য। তিনি কলকাতা নাইট রাইডার্সের জন্য তারকা প্লেয়ার ছিলেন এবং তার আশা যে তিনি আইপিএল নিলাম চলাকালীন তিনি ভালই দাম পাবেন। রিপোর্ট অনুযায়ী ইউসুফের ভাই ইরফানও নিজের বেস প্রাইস রেখেছেন ৫৫ লাখ টাকা। আশ্চর্যজনকভাবে গত আইপিএল নিলাম ইরফান অবিক্রিতই থেকে গিয়েছিলেন, কিন্ত পরে ডোয়েন ব্রাভোর পরিবর্ত হিসেবে গুজরাট লায়ান্স ইরাফানকে তাদের দলে ডেকে নেয়। এ ব্যাপারে উল্লেখযোগ্য যে ইউসুফ এবং ইরফান দুজনেই ২০১৮র সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে বরোদা টিমে জায়গা পাননি। এর ফলে নিলামে ইরফানের বিক্রিত হওয়ার ক্ষেত্রে প্রভাব পড়তে পারে। কারণ গত ৩ মাস ধরে ইরফান ঘরোয়া ক্রিকেটের কোনো ফর্ম্যাটেই কোনো ম্যাচ খেলেন নি।

ইউসুফের উপরে ব্যান লাগার পর থেকে তিনিও কোনো ক্রিকেটের কোনো পর্যায়েই খেলেন নি, কিন্তু তা সত্বেও আইপিএল নিলামে তিনি বড়ো দাম পেতে পারেন। কেকেআরের কাছেও সুযোগ রয়েছে নিলাম রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করে তাকে তুলে নেওয়ার কিন্তু তাদের ইউসুফের জন্য সেই কার্ড ব্যবহারের সম্ভবনা খুব কমই রয়েছে। বিসিসিআই শীঘ্রই ঘোষণা করবে যে কোন প্লেয়াররা আইপিএল নিলামের সময় নিলামের হাতুড়ির তলায় থাকবেন। সেই প্লেয়ারদের নামের পাশে তাদের বেস প্রাইসও লেখা থাকবে, কিন্তু তার আগে এটা আশা করা যায় যে বেশ কিছু প্লেয়ার নিলামে মার্কি প্লেয়ার হিসেবেই যাবেন।

আগামি মরশুমের জন্য নিলামের শুরু হবে আগামি ২৭ থেকে ২৮ জানুয়ারি ব্যাঙ্গালোর। নিলামের আগেই ফ্রেঞ্চাইজিগুলি তাদের রিটেন করা প্লেয়ারদের নাম জানিয়ে দিয়েছে। রিটেনশনের দিন বিরাট কোহলি ইতিহাস তৈরি করেছেন, কারণ রয়্যাল চ্যালেঞ্জ ব্যাঙ্গালুরু তার জন্য ১৭ কোটি টাকা খরচা করেছে যা তাকে এই আইপিএলের সবচেয়ে দামী প্লেয়ার হিসেবে সামনে এনেছে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    ভারতীয় ওয়ানডে দলে দ্রুত শামিল হতে পারেন এই তিন ক্রিকেটার

    ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজে ২-১ ফলাফলে হেরে গিয়েছে। প্রথম ম্যাচ জেতার পরও...

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব
    ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ দুনিয়াভরের খেলোয়াড়দের এক মঞ্চে নিয়ে আসার কাজ করেছে। এটাই কারণ যে আলাদা আলাদা দেশের...

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল
    ভারতীয় ক্রিকেট ইতিহাসে সফলতম অধিনায়কের উল্লেখ যখনই করা হবে তাতে টিম ইন্ডিয়ার প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির...

    ছবি: সেক্সিয়েস্ট স্পোর্টস সাংবাদিক মায়ান্তি ল্যাঙ্গারের কিছু হটেস্ট ফটো

    স্টার স্পোর্টস এবং অন্যান্য স্পোর্টস চ্যানেল এর সৌজন্নে এই মুহূর্তে উপস্থাপিকা হিসাবে মায়ান্তি ল্যাঙ্গার একজন সুপরিচিত মুখ। মায়ান্তি...

    “শিক্ষাই জাতির মেরুদন্ড”………. বিখ্যাত ভারতীয় ক্রিকেটারদের শিক্ষাগত যোগ্যতা!

    যে কোনো খেলাধুলার জগতে প্রতিভাই হল মাপকাঠি, এবং বহুলাংশেই শিক্ষাগত যোগ্যতা গুরুত্বহীন থাকে। তবে আজ আমরা এই...