আইপিএল ২০১৮: আরসিবির বিরুদ্ধে ম্যাচে পরিবর্তন সিএসকে একাদশে, দলে এলেন কে?

আর মাত্র কয়েক ঘন্টা তারপরেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে ব্যাঙ্গালুরুর ঘরের মাঠে চিন্নাস্বামী স্টেডিয়ামে নামতে চলেছে চেন্নাই সুপার কিংস। আইপিএলের এই জমজমাট ম্যাচে মুখোমুখি হচ্ছে আইপিএলের সবচেয়ে অভিজ্ঞ দুই দল। অন্যদিকে এই মুহুর্তে আইপিএলের সবচেয়ে ধারাবাহিক দল ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসের কাছে এই ম্যাচ জিতে আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগ রয়েছে। পিছিয়ে নেই কোহলির আরসিবিও, টি২০ বিশ্বসেরা প্লেয়াররা বিরাজ করছেন বিরাটের দলে। আইপিএলে নিজেদের অভিযাণ শুরু করার পর থেকেই চোট আঘাতের সমস্যা লেগেই রয়েছে চেন্নাই দলে। এর আগে পিঠের ব্যাথায় কাবু ছিলেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোন। চোট পেয়েছিলেন সুরেশ রায়না। তাদের গুরুত্বপূর্ণ প্লেয়ার কেদার যাদব তো চোট পেয়ে ছিটকেই গিয়েছেন পুরো আইপিএল থেকেই।

গত ম্যাচে অসুস্থতার জন্য খেলতে পারেন নি দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির। তবে এবার এই ম্যাচের আগেই সুখবর এল ধোনির ক্যাম্পের জন্য। সুস্থ হয়ে গিয়েছেন প্রোটিয়া লেগ স্পিনার ইমরান তাহির। গত ম্যাচে অসুস্থতার কারণে খেলতে না পারা তাহির এই ম্যাচে দলে ফিরছেন সম্ভবত। এখন যে তিনি সম্পূর্ণ সুস্থ এবং ম্যাচ খেলার জন্য প্রস্তুত সে কথা নিজেই নিজের টুইটার হ্যান্ডেলে জানিয়েছেন এই লেগ স্পিনার। এই ম্যাচে আরসিবির বিরুদ্ধে চিন্নাস্বামী স্টেডিয়ামে মাঠে নামার আগে কি হতে পারে ধোনির রণকৌশল! ব্যাক্তিগতভাবে স্পিন বোলিংয়ের অত্যাধিক ভরসা রাখা ধোনি এই ম্যাচে নিশ্চিতভাবেই দলে ফেরাবেন তাহিরকে। ফলে তাহির দলে ফিরলে তাদের প্রথম একাদশ থেকে সম্ভবত বাদ পড়বেন স্যাম বিলিং অথবা ফাফ দু’প্লেসির মধ্যে কোনও একজন।

তবে গত ম্যাচে ব্যর্থ হওয়ায় দুপ্লেসির বাদ পড়ার সম্ভবনাই বেশি। এছাড়াও সিএসকের ব্যাটিং লাইনআপের শীর্ষে রয়েছেন শেন ওয়াটসন, আম্বাতি রায়ডুর মত তারকা। ফলে দু’প্লেসি বাদ পড়লেও তার কোনও প্রভাব পড়বে না তাদের ব্যাটিং লাইনআপে। যেহেতু চেন্নাইয়ের দুই ওপেনারই তাদের ফর্মের চূড়ান্ত পর্যায় রয়েছেন ফলে এই ম্যাচেও চেন্নাইয়ের হয়ে ওপেন করতে দেখা যাবে আম্বাতি রায়ডু এবং শেন ওয়াটসনের। সেই সঙ্গে দলের তিন নম্বর জায়গাটা নিশ্চিত ধোনির আরেক প্রিয় তারকা তথা আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রহকারী সুরেশ রায়না। রায়না ছাড়াও মিডল অর্ডারে থাকবেন অধিনায়ক স্বয়ং এবং প্রথম ম্যাচের জয়ের কারিগর ডোয়েন ব্র্যাভো। লোয়ার মিডল অর্ডারে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করবে। ব্যাট হাতে ঝড় তোলার সক্ষমতার জন্য তার দলে থাকা তাই নিশ্চিত।

এখনও পর্যন্ত এই মরশুমে সবচেয়ে ভারসাম্যপূর্ণ দল হিসেবে উঠে এসেছে চেন্নাই সুপার কিংস। তাদের নিয়ে বিপক্ষের কোনও পরিকল্পনাই বাস্তবায়িত হতে দিচ্ছেন না তারা। দলের প্রয়োজনে কোনও না কোনও প্লেয়ার এগিয়ে আসছেন বল কিংবা ব্যাট হাতে। তবে ফর্মে থাকা ওয়াটসন এবং ব্র্যাভো মাথাব্যাথার কারণ হয়ে থাকবেন কোহলির। ওয়াটসন একদম শুরুতে এবং শেষ দিকে ডোয়েন ব্র্যাভোর ভূমিকা দলের কাছে ভীষণই গুরুরত্বপূর্ণ। এছাড়া দলের অধিনায়ক ধোনিও রয়েছেন বিশ্বের সেরা ফিনিশার হিসেবে।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

এশিয়া কাপে ২০১৮: আফগানিস্থান বনাম পাকিস্থান স্ট্যাটিস্টিক্স: ম্যাচে হল মোট চারটি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রশিদ খান

এশিয়া কাপে ২০১৮: আফগানিস্থান বনাম পাকিস্থান স্ট্যাটিস্টিক্স: ম্যাচে হল মোট চারটি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রশিদ খান
পাকিস্থান এশিয়া কাপ ২০১৮র সুপার ৪ এ জয় দিয়ে শুরুয়াত করলো। তারা সুপার কাপে নিজেদের প্রথম ম্যাচে...

এশিয়া কাপ ২০১৮: ম্যাচের পর আসগার বললেন এমন কিছু, যা পড়ে আপনার চোখও ভিজে যাবে

এশিয়া কাপ ২০১৮: ম্যাচের পর আসগার বললেন এমন কিছু, যা পড়ে আপনার চোখও ভিজে যাবে
খেতাবের প্রবল দাবিদারের তালিকায় থাকা পাকিস্থান প্রথম ম্যাচে হংকংয়ে ৮ উইকেটে হারিয়ে দারুণ শুরুয়াত করেছিল এশিয়া কাপে।কিন্তু...

এশিয়া কাপ: PAK vs AFG: সরফরাজ আফগানি স্পিনারদের নিয়ে বললেন এমন কথা, জিতে নিলেন ক্রিকেট প্রেমীদের হৃদয়

এশিয়া কাপ: PAK vs AFG: সরফরাজ আফগানি স্পিনারদের নিয়ে বললেন এমন কথা, জিতে নিলেন ক্রিকেট প্রেমীদের হৃদয়
পাকিস্থানের দল আর আফগানিস্থানের দলের মধ্যে গতকাল সুপার-৪ এর দ্বিতীয় ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচ আবুধাবির ক্রিকেট...

এশিয়া কাপ ২০১৮: IND vs BAN: ম্যাচে হল বেশ কিছু রেকর্ড, দেড় বছর পর প্রত্যাবর্তন করতেই জাদেজা করলেন এই বিশ্বরেকর্ড

এশিয়া কাপের দ্বিতীয় চরণে ভারতের মুখোমুখিল হল বাংলাদেশ, এই ম্যাচে টসে জিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা, এই...

ভারত বনাম বাংলাদেশ: হারের পর মাশরফি মুর্তজা ভারত ছাড়াও এই দলকে বললেন এশিয়া কাপের মজবুত

এশিয়া কাপে গতকাল ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। এই ম্যাচে টস জিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা প্রথমে বল...