আইপিএল ২০১৮: আরসিবির বিরুদ্ধে ম্যাচে পরিবর্তন সিএসকে একাদশে, দলে এলেন কে?

আর মাত্র কয়েক ঘন্টা তারপরেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে ব্যাঙ্গালুরুর ঘরের মাঠে চিন্নাস্বামী স্টেডিয়ামে নামতে চলেছে চেন্নাই সুপার কিংস। আইপিএলের এই জমজমাট ম্যাচে মুখোমুখি হচ্ছে আইপিএলের সবচেয়ে অভিজ্ঞ দুই দল। অন্যদিকে এই মুহুর্তে আইপিএলের সবচেয়ে ধারাবাহিক দল ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসের কাছে এই ম্যাচ জিতে আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগ রয়েছে। পিছিয়ে নেই কোহলির আরসিবিও, টি২০ বিশ্বসেরা প্লেয়াররা বিরাজ করছেন বিরাটের দলে। আইপিএলে নিজেদের অভিযাণ শুরু করার পর থেকেই চোট আঘাতের সমস্যা লেগেই রয়েছে চেন্নাই দলে। এর আগে পিঠের ব্যাথায় কাবু ছিলেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোন। চোট পেয়েছিলেন সুরেশ রায়না। তাদের গুরুত্বপূর্ণ প্লেয়ার কেদার যাদব তো চোট পেয়ে ছিটকেই গিয়েছেন পুরো আইপিএল থেকেই।

গত ম্যাচে অসুস্থতার জন্য খেলতে পারেন নি দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির। তবে এবার এই ম্যাচের আগেই সুখবর এল ধোনির ক্যাম্পের জন্য। সুস্থ হয়ে গিয়েছেন প্রোটিয়া লেগ স্পিনার ইমরান তাহির। গত ম্যাচে অসুস্থতার কারণে খেলতে না পারা তাহির এই ম্যাচে দলে ফিরছেন সম্ভবত। এখন যে তিনি সম্পূর্ণ সুস্থ এবং ম্যাচ খেলার জন্য প্রস্তুত সে কথা নিজেই নিজের টুইটার হ্যান্ডেলে জানিয়েছেন এই লেগ স্পিনার। এই ম্যাচে আরসিবির বিরুদ্ধে চিন্নাস্বামী স্টেডিয়ামে মাঠে নামার আগে কি হতে পারে ধোনির রণকৌশল! ব্যাক্তিগতভাবে স্পিন বোলিংয়ের অত্যাধিক ভরসা রাখা ধোনি এই ম্যাচে নিশ্চিতভাবেই দলে ফেরাবেন তাহিরকে। ফলে তাহির দলে ফিরলে তাদের প্রথম একাদশ থেকে সম্ভবত বাদ পড়বেন স্যাম বিলিং অথবা ফাফ দু’প্লেসির মধ্যে কোনও একজন।

তবে গত ম্যাচে ব্যর্থ হওয়ায় দুপ্লেসির বাদ পড়ার সম্ভবনাই বেশি। এছাড়াও সিএসকের ব্যাটিং লাইনআপের শীর্ষে রয়েছেন শেন ওয়াটসন, আম্বাতি রায়ডুর মত তারকা। ফলে দু’প্লেসি বাদ পড়লেও তার কোনও প্রভাব পড়বে না তাদের ব্যাটিং লাইনআপে। যেহেতু চেন্নাইয়ের দুই ওপেনারই তাদের ফর্মের চূড়ান্ত পর্যায় রয়েছেন ফলে এই ম্যাচেও চেন্নাইয়ের হয়ে ওপেন করতে দেখা যাবে আম্বাতি রায়ডু এবং শেন ওয়াটসনের। সেই সঙ্গে দলের তিন নম্বর জায়গাটা নিশ্চিত ধোনির আরেক প্রিয় তারকা তথা আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রহকারী সুরেশ রায়না। রায়না ছাড়াও মিডল অর্ডারে থাকবেন অধিনায়ক স্বয়ং এবং প্রথম ম্যাচের জয়ের কারিগর ডোয়েন ব্র্যাভো। লোয়ার মিডল অর্ডারে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করবে। ব্যাট হাতে ঝড় তোলার সক্ষমতার জন্য তার দলে থাকা তাই নিশ্চিত।

এখনও পর্যন্ত এই মরশুমে সবচেয়ে ভারসাম্যপূর্ণ দল হিসেবে উঠে এসেছে চেন্নাই সুপার কিংস। তাদের নিয়ে বিপক্ষের কোনও পরিকল্পনাই বাস্তবায়িত হতে দিচ্ছেন না তারা। দলের প্রয়োজনে কোনও না কোনও প্লেয়ার এগিয়ে আসছেন বল কিংবা ব্যাট হাতে। তবে ফর্মে থাকা ওয়াটসন এবং ব্র্যাভো মাথাব্যাথার কারণ হয়ে থাকবেন কোহলির। ওয়াটসন একদম শুরুতে এবং শেষ দিকে ডোয়েন ব্র্যাভোর ভূমিকা দলের কাছে ভীষণই গুরুরত্বপূর্ণ। এছাড়া দলের অধিনায়ক ধোনিও রয়েছেন বিশ্বের সেরা ফিনিশার হিসেবে।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...

ভারত বনাম অস্ট্রেলিয়া: এই কারণে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকে দিয়ে করানো উচিত ইনিংসের শুরুয়াত

ভারত বনাম অস্ট্রেলিয়া: এই কারণে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকে দিয়ে করানো উচিত ইনিংসের শুরুয়াত
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে অ্যাডিলেড টেস্টে ভারত রোমাঞ্চকর জয় হাসিল করেছে।এই জয়ের সঙ্গেই ভারত টেস্ট সিরিজে লীড...

প্রথম টেস্ট ম্যাচে জয় সত্ত্বেও দল থেকে বাদ পড়তে পারেন এই দুই খেলোয়াড়!

প্রথম টেস্ট ম্যাচে জয় সত্ত্বেও দল থেকে বাদ পড়তে পারেন এই দুই খেলোয়াড়!
ভারতীয় দল প্রথম টেস্ট দুর্দান্তভাবে জিতে নিয়েছে। এর সঙ্গেই ভারতীয় দল ১০ বছর বাদে অস্ট্রেলিয়াতে কোনো টেস্ট...