আইপিএল শুরুর আগে ধর্ম পরিবর্তন করলেন গেইল!

আইপিএল নিলামের দ্বিতীয় দিনে দল পেয়েচিলেন তিনি। শেষ পর্যন্ত যদি নিলামে তিনি অবিক্রীত থেকে যেতেন তাহলে নিঃসন্দেহে তা ক্যারিবিয়ান ব্যাটিং দৈত্যর বর্নময় উজ্বল কেরিয়ারের ছটাকে হালকা করে দিত। তবে চিরকাল বর্ণময় ক্রিকেট জীবনের পাশাপাশি মাঠের বাইরের উচ্ছ্বল জীবনে যাপন নিয়েও খবরের শিরোনামে থেকেছেন তিনি। ফের একবার নতুন কারণে খবরের শিরোনামে উঠে এলেন এই ক্যারিবিয়ান ব্যাটিং দৈত্য ক্রিস গেইল। তবে মাঠের ভিতরের ব্যাটিং তান্ডবে নয়, মাঠের বাইরের চমকে দেওয়া ঘটনায় শিরোনামে তিনি। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে পোষ্ট করা তার একটা ছবি নিয়েই বিস্ফোরণ ঘটেছে ইন্টারনেট জগতে। মধ্যপ্রাচ্য এবং আফ্রিকান মুসলমানদের মতো পোষাক ও টুপি পরা একটি ছবি গেইল সম্প্রতি নিজের ভেরিফায়েড ইন্সট্রাগ্রাম এবং ফেসবুক পেজে পোষ্ট করেছেন। লাভ সাইন দিয়ে পোষ্ট করা ওই ছবিতে গেল লেখেন, “ পবিত্র ভালোবাসা”।

মাঠের মত মাঠের বাইরেও তার কীর্তি কলাপে সবসময়েই তিনি থাকেন খবরের শিরোনামে। তা সে টিভি সঞ্চালিকাকে ডেটিং করার প্রস্তাব দেওয়াই হোক কিংবা বিভিন্ন পার্টিতে মহিলাদের সঙ্গে খুললাম খুল্লা নাচই হোক। তবে গেইলের এই ধরনের ছবি পোষ্ট করার পরই সোশ্যাল মিডিয়ায় ছোটোখাটো সাইক্লোন বয়ে যায়। অনেকেরই চোখ কপালে উঠে গিয়ে প্রশ্ন জাগে মনে গেইল কি ধর্ম পরিবর্তন করতে চলেছে? অনেকে তাকে সরাসরি ওই ছবির নীচে প্রশ্নও করেন।

যেমন আবিদ রশিদ নামে গেইলের এক ফ্যাণ তার ছবির নীচেই তাকে প্রশ্ন করেন, “আপনি কি মুসলিম ধর্মাবলম্বী”? কেউ কেউ আবার দোয়াও করেছেন ‘মাশা আল্লাহ” বলেও। যদিও তার ছবির নীচে গেইল কিছু পরিস্কার করে মন্তব্য করেন নি। যেভাবে তার ব্যাটিংয়ে ঝড় দেখতে পাওয়া যায় সেই ঝড় কদিন আগে দেখা গিয়েছিল বিপিএলে। রংপুর রাইডার্সের হয়ে আগের মতই ঝড় তুলেছিলেন তিনি। এমনকী ফাইনালেও দাপট দেখিয়ে ম্যাচ জেতানো ব্যাটিং করেছিলেন তিনি। তবে এবারে এই ছবি বিতর্কে কিন্তু গেইল তার ধর্ম নিয়ে আইপিএলের আগে ধোয়াশার সৃষ্টি করে রাখলেন।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...