আইপিএলে ফিরে এসেই ফের বিতর্কে রাজস্থান রয়্যালস, ভারত বিদ্বেষী ক্রিকেটারকে কিনল 7.2 কোটি টাকায়

স্পট ফিক্সিং কান্ডে ২০১৫য় চেন্নাই সুপার কিংসের সঙ্গে নির্বাসিত হয়েছিলেন তারা। তবে দু’বছর নির্বাসন কাটিয়ে ফের চেন্নাই সুপার কিংসের সঙ্গে আসন্ন মরশুমে আইপিএলে প্রত্যাবর্তণ ঘটিয়েছেন তারা। কিন্তু নির্বাসন ভেঙে ফিরে আসার পর ফের বিতর্কে জড়িয়ে গেল আইপিলে শিল্পা শেট্টির মালিকানাধীন ফ্রেঞ্চাইজি রাজস্থ্যান রয়্যালস। গত ২৭ ২৮ তারিখের আইপিএল নিলামের পরই নতুন বিতর্কে জড়িয়ে পড়লেন তারা। আর তাদের এই বিতর্কের সূত্রপাত তাদের ক্রিকেটার নির্বাচন নিয়ে। আর এই বিতর্ক উঠেছে নিলামে তাদের এক বিতর্কিত ক্যারিবিয়ান ক্রিকেটারকে কেনা নিয়ে। কারণ তিনি নাকি ভারত বিদ্বেষী। ক্যারিবিয়ান ক্রিকেটার জোফ্রা আর্চারকে এ বছর আইপিএল নিলামে ৭.২ কোটি টাকা খরচ করে কেনে রাজস্থান।

আর এমনই গুরুতর অভিযোগ নিয়ে টালমাটাল আইপিএল জগত। জোফ্রা এখন বিগ ব্যাশ খেলতে ব্যস্ত। তিনি অস্ট্রেলিয়ার টি২০ লিগ বিগব্যাশে হোবার্ট হ্যারিকেনসের প্রতিনিধিত্ব করেন। এর আগে তিনি ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে সাসেক্স দলের হয়েও খেলেছেন। এবার ভারতীয় ক্রিকেটে লিগে খেলার পালা তার। জোফ্রাকে নিয়ে বিতর্কের সূত্রপাত একটি ভিডিও পোষ্ট করা নিয়ে। রাজস্থান রয়্যালস তাকে নিলামে কেনার পরই এই ফ্রেঞ্চাইজি নিজেদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও পোষ্ট করে। সেই ভিডিওতে জোফ্রে হোবার্ট হ্যারিকেনসের জার্সিতে নিজের পরিচয় জানান। এরপরই নেটিজেনরা তাকে ওই ভিডিওর নীচে ব্যাঙ্গ বিদ্রুপ করতে থাকেন। সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ট্রোলড হয়ে যান তিনি। ওই ভিডিও নীচে ওঠে ভারত বিদ্বেষী স্লোগানও। বিতর্ক এতটাই বেড়ে যায় যে শেষ পর্যন্ত ওই ভিডিওটি নিজেদের টুইটার অ্যাকাউন্ট থেকে মুছে দিতে বাধ্য হয় রাজস্থান।

জোফ্রার বিরুদ্ধে অভিযোগ রয়েছে এর আগেও বহুবার তিনি ভারতের হার চেয়ে বিতর্কিত টুইট করেছে। এমনকী এই ক্যারিবিয়ানকে বহুবার নিয়মিতভাবে সোশ্যাল মিডিয়ায় প্রাক্তন ভারত অধিনায়ক তথা উইকেটকীপার মহেন্দ্র সিং ধোনিকে নিয়েও ব্যঙ্গ করতে দেখা গিয়েছে। যা এক ভারতীয় প্রসংশক অভয় চৌধুরি সেই টুইটগুলো সংগ্রহ করে টুইটারে আলাদা আলাদা করে পোষ্ট করতে থাকেন। আপাতত এই বিতর্ক ঘিরেই সরগরম রাজস্থানের এই ফ্রেঞ্চাইজি। যথেষ্ট অস্বস্তিতেও পড়ে গিয়েছেন তারা। এভাবে নির্বাসন কাটিয়ে এসেই ফের বিতর্কে জড়িয়ে যাওয়ায় যথেষ্ট চাপে রয়েছেন রাজস্থান রয়্যালসের কর্তা ব্যাক্তিরাও। দেখা যাক কিভাবে এর মোকাবিলা করেন তারা।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...