আইপিএলে নির্বাসন থেকে ফিরেই কি ফের নির্বাসনের দিকে ধোনির দল?

২০১৩য় আইপিএলে স্পট ফিক্সিংয়ের দায়ে রাজস্থান রয়্যালসের সঙ্গে আইপিএলে নির্বাসতি হয়েছিল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস। সেই সময় ভারতীয় ক্রিকেটে স্পট ফিক্সিং কান্ডে ধুন্ধুমার রাজস্থান রয়্যালস এবং সিএসকের কপালে জুটেছিল আইপিএল থেকে দু বছরের নির্বাসন। আসন্ন ২০১৮র আইপিএলে ফের নির্বাসন কাটিয়ে ফিরে এসেছে এই দুই ফ্রেঞ্চাইজি। তবে এবারে ফের অভিযান শুরু করার আগেই নির্বাসনের হাতছানি মহেন্দ্র সিং ধোনির দলের উপর। সম্প্রতি চেন্নাইয়ের রাজনৈতিক দলগুলি সংবাদমাধ্যমের কাছে দাবী জানিয়েছিল যে তারা আইপিএল নিয়ে রাজ্য জুড়ে প্রতিবাদ জানাবে এই জাঁকজমকপূর্ণ টুর্নামেন্ট শুরুর আগে থেকেই। প্রসঙ্গত বহুদিন ধরেই কাবেরী ম্যানেজমেন্ট বোর্ড তৈরির দাবী জানিয়ে আসছে তামিলনাড়ুর রাজনৈতিক দলগুলি।

কিন্তু সে দাবীতে বিন্দুমাত্র কর্ণপাত করেনি কেন্দ্রীয় সরকার। এদিন চেন্নাইয়ের একটি রাজনৈতিক দল টিভিকের নেতা টি ভেলমুরুগান জানিয়েছেন যে কেন্দ্রীয় সরকার তামিলদের জীবনযাত্রা ও অস্তিত্বকে স্বীকৃতি দিতে চায় না। এর প্রতিবাদ করতেই তারা রাজ্যে আইপিএল হওয়ার বিরোধিতা করছেন। ভেলমুরুগান আরও জানিয়েছেন যে যদি বিসিসিআই চেন্নাইতে আইপিএল করে এবং তামিলনাড়ু সরকার তাকে মদত দিয়ে পুলিশ দিয়ে এই টুর্নামেন্ট হওয়াকে সমর্থন করে তাহলে এই রাজনৈতিক দলের সদস্যরা টিকিট কেটে স্টেডিয়ামে গিয়ে গণতান্ত্রিক পদ্ধতিতে প্রতিবাদ জানাবেন। যার অর্থ চেন্নাইয়ের রাজনৈতিক দলগুলি নিজেদের দাবীতে অনড় থাকবেন। কোনও উপায়েই তারা নিজেদের দাবী থেকে সরে আসবেন না।

পরিস্কারই এই রাজনৈতিক দলগুলি হুমকি দিয়েছে যে যদি কেন্দ্রীয় সরকার তাদের দাবীকে মেনে নিয়ে স্বীকৃতি না দেয় তাহলে তারা ওই রাজ্যে আইপিএল অনুষ্ঠিত হতে দেবে না। ফলে রাজ্যে যদি আইপিএল না হয় তার মানে দাঁড়াবে চেন্নাই সুপার কিংসও নিষিদ্ধ হবে আইপিএল থেকে। যা নিয়ে যথেষ্ট চিন্তায় চেন্নাই সুপার কিংসের টিম ম্যানেজমেন্টের পাশাপাশি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও। আর মাত্র ৪৮ ঘন্টা বাকি আইপিএলের ঘন্টা বাজতে। তাহলে কি আইপিএল খেলতে দেখা যাবে না হলুদ বাহিনীকে? এখন বোর্ড এবং কেন্দ্রীয় সরকারের দিকে তাকিয়ে রয়েছেন চেন্নাইয়ের সাধারণ মানুষ।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    ভিডিয়ো: জো রুটের এই লজ্জাজনক আচরণের জবাব দেবেন কি বিরাট কোহলি ?

    ভিডিয়ো: জো রুটের এই লজ্জাজনক আচরণের জবাব দেবেন কি বিরাট কোহলি ?
    ভারতের বিরুদ্ধে তিন ওয়ানডে ম্যাচের সিরিজে জো রুট দুর্দান্ত ব্যাট করে ভারতের হাত থেকে সিরিজ ছিনিয়ে নিয়েছিলেন।...

    ভারতীয় ওয়ানডে দলে দ্রুত শামিল হতে পারেন এই তিন ক্রিকেটার

    ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজে ২-১ ফলাফলে হেরে গিয়েছে। প্রথম ম্যাচ জেতার পরও...

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব
    ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ দুনিয়াভরের খেলোয়াড়দের এক মঞ্চে নিয়ে আসার কাজ করেছে। এটাই কারণ যে আলাদা আলাদা দেশের...

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল
    ভারতীয় ক্রিকেট ইতিহাসে সফলতম অধিনায়কের উল্লেখ যখনই করা হবে তাতে টিম ইন্ডিয়ার প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির...

    ছবি: সেক্সিয়েস্ট স্পোর্টস সাংবাদিক মায়ান্তি ল্যাঙ্গারের কিছু হটেস্ট ফটো

    স্টার স্পোর্টস এবং অন্যান্য স্পোর্টস চ্যানেল এর সৌজন্নে এই মুহূর্তে উপস্থাপিকা হিসাবে মায়ান্তি ল্যাঙ্গার একজন সুপরিচিত মুখ। মায়ান্তি...