আইপিএলে না খেলে ঘরোয়া ক্রিকেটে খেলার সিদ্ধন্ত নিলেন এই ক্রিকেটার

বিশ্বজুড়েই শুরু হয়েছে টি২০ ক্রিকেটের নানান পয়সাবহুল প্রতিযোগিতা। তা সে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশই হোক কিংবা ভারতের আইপিএল। আর অনেক ক্ষেত্রেই দোটানায় পড়তে দেখা গিয়েছে ক্রিকেটারদের। যেহেতু আইপিএল অন্যান্য প্রতিযোগিতার থেকে অনেক বেশি পয়সা বহুল এবং আকর্ষণীয় ফলে দেশ এবং আইপিএল নিয়ে এই যুদ্ধ এখন আর নতুন কিছু নয়, অনেকেই প্রাধান্য দিয়েছেন দেশের হয়ে খেলাকে আবার অনেকেই প্রাধান্য দিয়েছেন আইপিএলকে। দেশকে গুরুত্ব দিয়ে আইপিএল না খেলার সিদ্ধান্ত নেওয়ার তালিকায় এবার সংযোজন হল আরও একটি নাম। তিনি আর কেউ নন অস্ট্রেলিয়ার কেন রিচার্ডসন।

দেশের হয়ে খেলাকে পাখির চোখ করা রিচার্ডসন জাতীয় দলে জায়গা পাওয়ার জন্য বেছে নিয়েছেন অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতা শেফিল্ড শিল্ডকে। এবং আইপিএলের মত চোখ ধাঁধানো ক্রিকেটকে অবজ্ঞা করে শুধুমাত্র ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতায় অংশ নেওয়ার ক্ষেত্রেও এটা একটা নজির তো বটেই। তবে শুধু এটাই একমাত্র কারণ নয় রিচার্ডসনের আইপিএল না খেলার। দেশের হয়ে খেলার পাশাপাশি রয়েছে একটা ব্যক্তিগত দিকও। আর তা হল আগামি এপ্রিলেই পরিণয় সূত্রে আবদ্ধ হতে চলেছেন তিনি। ফলে তিনি যদি আইপিএলে খেলতেনও সেক্ষেত্রে এই প্রতিযোগিতার প্রথম দিকের অনেক কয়েকটি ম্যাচেই তিনি খেলতে পারতেন না। আইপিএলে রিচার্ডসনের আগমন হয় ২০১৩য় পুনে ওয়ারিয়র্সের হয়ে।

BRISBANE, AUSTRALIA – JANUARY 15: Kane Richardson of Australia bowls during game two of the Victoria Bitter One Day International Series between Australia and India at The Gabba on January 15, 2016 in Brisbane, Australia. (Photo by Chris Hyde – CA/Cricket Australia/Getty Images)

এরপরেও তিনি খেলেন যথাক্রমে রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জ ব্যাঙ্গালোরের হয়ে। মোট তিনটি মরশুমে আইপিএলে ১৪টি ম্যাচ খেলেছেন তিনি। আর এই ১৪ ম্যাচে তার উইকেট নেওয়ার সংখ্যা ১৮টি। ২০১৬র মরশুমে রয়্যাল চ্যালেঞ্জ ব্যাঙ্গালোরের হয়ে তিনি চারটি ম্যাচ খেলে সাত উইকেট নেন। তবে গত মরশুমের আগে তাকে ছেড়ে দেয় ব্যাঙ্গালোরের এই ফ্রেঞ্চাইজি। এই মুহুর্তে রিচার্ডসনের লক্ষ্য জাতীয় দলে জায়গা পাওয়া। তার বক্তব্য টাকা রোজগারের জন্য তার হাতে প্রচুর সময় রয়েছে। সংবাদমাধ্যমকে তিনি জানান, “ জানি সিদ্ধান্তটা নেওয়া খুবই কঠিন ছিল আমার পক্ষে। তবে আমি আমার নিজের লক্ষ্যটা জানি। তাই সেই লক্ষ্যেই আমি অস্ট্রেলিয়ার ঘরোয়া প্রতিযোগিতা শেফিল্ড শিল্ডে খেলব”।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...