আইপিএলে না খেললেও আইপিএলের সময় ভারতেই থাকবেন নির্বাসিত ওয়ার্নার

আইপিএলে না খেললেও আইপিএলের সময় ভারতেই থাকবেন নির্বাসিত ওয়ার্নার 1

বল বিকৃতির অভিযোগে অধিনায়ক স্টিভ স্মিথের মতই ক্রিকেট থেকে এক বছরের নির্বাসনের শাস্তি পেয়েছেন অস্ট্রেলিয়ার সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। সেই সঙ্গে বিসিসিআইয়ের নিষেধাজ্ঞায় বিশ্বের সবচেয়ে বড়ো টি২০ লিগ আইপিএলেও অংশ নিতে পারবেন না তিনি। যা নিঃসন্দেহে আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের ভক্তদের কাছে বড় যন্ত্রনার। হায়দ্রাবাদকে একমাত্র সাফল্য এনে দেওয়া অধিনায়কের অনুপস্থিতি তার দলের কাছেও যথেষ্ট হৃদয় বিদারক। তবে হায়দ্রাবাদের হয়ে আইপিএলে খেলতে না পারলেও নিজের দলকে সমর্থন জানাতে আইপিএলে ভারতে থাকবেন ওয়ার্নার। নিজেই সেই ইঙ্গিত দিয়েছেন তিনি। আসন্ন আইপিএলে ২০১৬য় পুনরাবৃত্তি ঘটাতে মরিয়া হয়ে রয়েছেন হায়দ্রাবাদের তারকারা। আইপিএলের সফর শুরুর আগেই ওয়ার্নারের দুঃসংবাদ নিশ্চিতভাবেই তাদের মনোবল ভেঙে দিয়েছিল।

আইপিএলে না খেললেও আইপিএলের সময় ভারতেই থাকবেন নির্বাসিত ওয়ার্নার 2

কিন্তু তা সত্ত্বেও সেই পরিস্থিতি সামলে উঠে ২০১৬র আইপিএলের ছন্দে ফিরতে ব্যাকুল হয়ে রয়েছেন এই ফ্রেঞ্চাইজির ক্রিকেটাররা। নিশ্চিতভাবেই এই আইপিএলে তারা ওয়ার্নারের অভাব বোধ করবেন। তবে শুধু হায়রদ্রাবাদ ফ্রেঞ্চাইজি নয় স্ব্যং ওয়ার্নারও মিস করছেন তার প্রিয় দলকে। সম্প্রতি নিজেদের আইপিএলের জার্সির উদ্বোধনের অনুষ্ঠান ইনস্টাগ্রামে লাইভ করেছিল হায়দ্রাবাদ টিম ম্যানেজমেন্ট। ইনস্টাগ্রামে সেই অনুষ্ঠানকে ফলো করেন এই তারকা ক্রিকেটার। এমনকী সেই লাইভ পোষ্টের তলায় নিজের কমেন্টও পোষ্ট করেন এই অস্ট্রেলীয় তারকা। যা নজরে পড়ে যায় হায়দ্রাবাদের তরুণ তারকা বিপুল শর্মার। তারপরই বিপুল এবং ওয়ার্নার ওপেন পোষ্টে চ্যাট করা শুরু করেন।

আইপিএলে না খেললেও আইপিএলের সময় ভারতেই থাকবেন নির্বাসিত ওয়ার্নার 3

বিপুলকে সেই চ্যাটে ওয়ার্নার জানিয়েছেন যে হায়দ্রাবাদকে সমর্থন করতে তিনি শীঘ্রই ভারতে আসছেন। শুধু তাই নয় গ্যালারিতে বসে আইপিএলে হায়দ্রাবাদের ম্যাচ দেখার ইচ্ছাও প্রকাশ করেন তিনি। ওই চ্যাটে বিপুলকে ওয়ার্নার লেখেন, “ আমাকে খুব তাড়াতাড়িই দেখতে পাবে। আমি যাচ্ছি”। নিজেদের প্রিয় অধিনায়ককে মাঠের মধ্যে না পেলেও মাঠের বাইরে গ্যালারিতে তার উপস্থিতি নিশ্চিতভাবেই দলকে চাগিয়ে তুলবে। অধিনায়কের সামনে বসেই নিজেদের সাফল্যের চূড়ায় নিয়ে যেতে চেষ্টা করবে হায়দ্রাবাদ দল। এভাবেই তারা প্রিয় অধিনায়কের প্রতি তাদের সাফল্য তর্পন করতে চান। দেখার বিষয় এটাই যে হায়দ্রাবাদী দল তাদের এই পরিকল্পনায় কতটা সফল হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *