আইপিএলে ক্রিকেটারদের সঙ্গে মুখ দেখাদেখি বন্ধ চিয়ারলিডারদের, কড়া নির্দেশ বোর্ডের

আইপিএল চলাকালীন চার হোক বা ছক্কা কিংবা আউট, সবেতেই নাচতে দেখা যায় চিয়ারলিডারদের। কোনও দলের ব্যাটসম্যানরা চার বা ছক্কা মারলে, কিংবা বোলার উইকেট নিলেন সুন্দরী এই কন্যারা মাঠেই ক্রিকেটারদের উৎসাহ দিতে নাচতে শুরু করেন। তার মানে কিন্তু এই নয় যে ক্রিকেটারদের সঙ্গে ব্যক্তিগতভাবে সম্পর্ক রয়েছে এই চিয়ারলিডারদের। ক্রিকেটার এবং চিয়ারলিডাররা মোটেই একে অপরের পরিচিত নন। পরিচিত হওয়ার উপায়ও বন্ধ। আগে এই সমস্ত চিয়ারলিডারদের সঙ্গে কোনও নৈশ পার্টিতে দেখা সাক্ষাৎ হত, এমনকী কখনও কখনও সেই দেখা সাক্ষাতের বিষয়টা গড়াত বহুদূর পর্যন্ত। কিন্তু এখন বিসিসিআইয়ের তরফে আইপিএলের এই ধরনের নৈশ পার্টির উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এমনকী এই চিয়ারলিডারদের সঙ্গে দেখা সাক্ষাতের উপরেও নিষেধাজ্ঞার ফরমান জারি করা হয়েছে বোর্ডের তরফে। কারণ প্রথমবারের আইপিএলে এই চিয়ারলিডারদের সঙ্গে দেখা সাক্ষাতের ব্যাপারটা পৌঁছেছিল বিতর্কের চরম মাত্রায়।

কারণ ২০০৮ এর আইপিএলের একটি নৈশ পার্টিতে দক্ষিণ আফ্রিকার এক চিয়ারলিডারের সঙ্গে মোলাকাত হয়েছিল গ্রেম স্মিথের। ওই চিয়ারলিডার পরে বড়োসড়ো অভিযোগ এনেছিলেন ওই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারের বিরুদ্ধে। তারপরই আইপিএলের মাঝপথেই বাধ্য হয়ে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয় ওই চিয়ারলিডারকে। এরপরই সতর্ক হয়ে পড়ে ভারতীয় বোর্ড। এর আগে একই হোটেলে একই সঙ্গে প্রায়শই দেখা যেত ক্রিকেটার এবং চিয়ারলিডারদের। এসব কিছুই সিদ্ধান্ত নিয়ে বন্ধ করেছে বিসিসিআই। কারণ স্পট ফিক্সিং। আইপিএলে ২০১৩য় ঘটেছে স্পট ফিক্সিংয়ের ঘটনা। আর যারা এই স্পট ফিক্সিংয়ের মাস্টার মাইন্ড তাদের লক্ষ্য হত এই সমস্ত নৈশ পার্টি।

এই সমস্ত নৈশ পার্টির মাধ্যমেই তারা পৌঁছনোর চেষ্টা করতেন ক্রিকেটারদের কাছে। আর ওই পার্টিতেই চিয়ারলিডারদের টোপ করে পাঠানো হত ক্রিকেটারদের কাছে। তাদের মাধ্যেমি ফিক্সাররা প্রস্তাব পাঠাতেন সংশ্লিষ্ট ক্রিকেটারদের কাছে। ফলে কড়া নির্দেশ জারি করে সেসব বন্ধ করতে চিয়ারলিডারদের সঙ্গে ক্রিকেটারদের ঘনিষ্ঠতা কমাতে তাদের মধ্যে সাক্ষাতের ব্যাপার নিষিদ্ধ করেছে বিসিসিআই।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে ঋষভ পন্থের উইকেটকিপিং উন্নত করার জন্য বিসিসিআই করলে এই বন্দোবস্ত

ইংল্যান্ডের বিরুদ্ধে নিজের টেস্ট অভিষেক করা ঋষভ পন্থ যতই প্রথম দুটি টেস্টে ব্যাট হাতে ব্যর্থ হন কিন্তু...

ঋষভ পন্থকে এশিয়া কাপে নির্বাচিত না করার জন্য সৌরভ গাঙ্গুলী নির্বাচকদের এইভাবে নিলেন ক্লাস

ঋষভ পন্থকে এশিয়া কাপে নির্বাচিত না করার জন্য সৌরভ গাঙ্গুলী নির্বাচকদের এইভাবে নিলেন ক্লাস
টেস্টের অভিষেক সিরিজে দুর্দান্ত প্রদর্শন করে সকলকেই প্রভাবিত করা তরুণ ক্রিকেটার ঋষভ পন্থকে এই মুহুর্তে এশিয়া কাপে...

খলিল আহমেদ ভারতের হয়ে করলেন অভিষেক, লোকেরা ঠিক এইভাবে জাহির করলেন খুশি

খলিল আহমেদ ভারতের হয়ে করলেন অভিষেক, লোকেরা ঠিক এইভাবে জাহির করলেন খুশি
এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে টিম ইন্ডিয়া টস হেরে গিয়েছে আর হংকং দল তাদের প্রথমে ব্যাট করার...

সমর্থকদের জন্য খুশির খবর, যুবরাজ সিংয়ের হল দলে প্রত্যাবর্তন

সমর্থকদের জন্য খুশির খবর, যুবরাজ সিংয়ের হল দলে প্রত্যাবর্তন
ভারতে ১৯ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর পর্যন্ত বিজয় হাজারে টুর্নামেন্ট খেলা হবে। প্রসঙ্গত এই টুর্নামেন্ট ওয়ানডে ফর্ম্যাটে...

এশিয়া কাপ ২০১৮: রোহিত শর্মা আর উপুল থরঙ্গার মধ্যে ৭০০০ রান পূর্ণ করা নিয়ে বাঁধল লড়াই, জানুন প্রথমে কার নামে নথিভূক্ত হতে পারে এই...

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা আর শ্রীলঙ্কা দলের তারকা অভিজ্ঞ ওপেনার উপুল থরঙ্গা দুজনেই ওয়ানডে ক্রিকেটে ৭০০০...