আইপিএলের সম্প্রচারের সময় বদলাচ্ছে! অসন্তোষ প্রকাশ করলেন নীতা মুকেশের ছেলে

বদলাচ্ছে আইপিএলের সম্প্রচার সময়। আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে মিলল এমনটাই আভাস। আর তাতেই চটেছেন আম্বানি সাম্রাজ্যের রাজকুমার। মুকেশ-নীতা আম্বানির ছেলে আকাশ আম্বানী। তবে একটি সূত্রের মতে গভর্নিং কাউন্সিলের এমন সিদ্ধান্তকে খুল্লাম খুল্লা সমর্থন জানিয়েছেন শাহরুখ শিল্পার মত ফ্রেঞ্চাইজি মালিকেরা। ওই সুত্রের খবর অনুযায়ী ব্যাঙ্গালুরুতে আইপিএল নিলামের আগে গভর্নিং কমিটির যে মিটিং হয়েছিল সেখানেই বোর্ড অফ ডিরেক্টার্স সিদ্ধান্ত নিয়েছে আইপিএলের সম্প্রচারের সময় সূচি বদলানো হবে। আইপিএলের শুরু থেকে গত দশটি সংস্করণে নিয়ম অনুযায়ী বিকেল চারটে এবং রাত আটটায় খেলা সম্প্রচারিত হত। কিন্তু ব্যাঙ্গালুরুর ওই বৈঠকে নাকি সিদ্ধান্ত নেওয়া হয়েছে আইপিএলের একাদশতম সংস্করণে আধ ঘন্টা করে সময় এগিয়ে আনা হয়েছে। অর্থাৎ বিকেলের ম্যাচটি চারটের পরিবর্তে দেখানো হবে দুপুর সাড়ে তিনটেয় এবং রাতের ম্যাচটি শুরু হবে আটটার পরিবর্তে সাড়ে সাতটায়।

এমনই প্রস্তাব নাকি দেওয়া হয়েছে সম্প্রচারকারী চ্যানেল কর্তৃপক্ষের তরফে। প্রসঙ্গত আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্ল সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে এ বছর আইপিএলের সম্প্রচারের দায়িত্বপ্রাপ্ত চ্যানেল স্টার স্পোর্টের তরফে আইপিএল গভর্নিং কমিটির কাছে লিখতভাবে আবেদন জানিয়েছিল সম্প্রচারের সময় পরিবর্তনের। যা নিয়ে নিলামের আগে ব্যাঙ্গালুরুর বৈঠকে আলোচনা হয়। সম্প্রচারের সময় পরিবর্তনের যে সম্ভবনা তৈরি হয়েছে তাতে যথেষ্ট অসোন্তোষ প্রকাশ করেছেন নীতা মুকেশের ছেলে তথা মুম্বাই ইন্ডিয়ান্সের অংশীদার আকাশ আম্বানী। সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারেও তার অসোন্তোষ প্রকাশ করেছিলেন তিনি। আকাশ জানিয়েছিলেন, “ আমাদের তরফে আপত্তি রয়েছে এই সময়সূচি পরিবর্তনে। কারণ মুম্বাইয়ের মানুষ সাড়ে ছ’টা থেকে সাতটা অব্ধি কাজে ব্যস্ত থাকে। ফলে সম্প্রচারের সময়ের বদল হলে তাদের মাঠমুখী করা যাবে না। দর্শকরাও বঞ্চিত হবেন”। এখন দেখা যাক আকাশ আম্বানীর এই আপত্তি গভর্নিং কমিটির কাছে আদৌ ধোপে টেকে কিনা।

অন্যদিকে আকাশ আম্বানী অসন্তোষ প্রকাশ করলেও এই সূচির পক্ষে মত দিয়ে সন্তোষ প্রকাশ করেছেন কেকেআর ফ্রেঞ্চাইজির শাহরুখ খান এবং রাজস্থান রয়্যালসের শিল্পা শেট্টিরা। কেকেআরের সিইও ভেঙ্কি মাইসোর এক সংবাদ মাধ্যমে জানিয়েছেন, “ আইপিএল যারা সম্প্রচার করবে তারা মাত্র আধ ঘন্টা সময় এগিয়ে আনার প্রস্তাব দিয়েছেন। এতে তো ভুল কিছু নেই। বরং ম্যাচ তাড়াতাড়ি শেষ করা গেলে দর্শকদেরও বাড়ি ফেরার সুবিধা। কিন্তু যদি ম্যাচের সময় পেছায় তাহলে আমাদের আপত্তি করার জায়গা রয়েছে”। একই কথা বলেছেন রাজস্থ্যান সিইও রঞ্জিত বালঠাকুরও। তিনি বলেছেন, “ ম্যাচ তাড়াতাড়ি শেষ করার পক্ষে আমাদের মত রয়েছে। কারণ জয়পুরের মানুষ তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ে। ফলে আমাদের দর্শকদের কথা মাথায় রেখেই আমরা এর পক্ষে মত দিয়েছি”। হঠাৎ ম্যাচের সময় পরিবর্তনের কথা ভাবলেন কেন স্টার স্পোর্টস চ্যানেল কর্তৃপক্ষ?

একটি সূত্রের মতে দিনের শেষ ম্যাচটি রাত আটটায় শুরু হওয়ার ফলে শেষ হতে হতে গড়িয়ে যায় মাঝ রাত। ফলে তাদের ম্যাচের পরবর্তী অনুষ্ঠানের জন্য দর্শক পাওয়া যায় না। ফলে স্বাভাবিক ভাবেই সেই সব অনুষ্ঠানের টিআরপি পড়ে যায়। এই সমস্যার কারণেই তারা আইপিএল সম্প্রচারের সময়সীমা বদলানোর কথা ভেবেছেন। শেষ পর্যন্ত চ্যানেল কর্তৃপক্ষের মতে মত দেন কিনা আইপিএল গর্ভনিং বডি এখন তারই অপেক্ষায় রয়েছে ফ্রেঞ্চাইজিগুলি।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...