আইপিএলের সম্প্রচারের সময় বদলাচ্ছে! অসন্তোষ প্রকাশ করলেন নীতা মুকেশের ছেলে

বদলাচ্ছে আইপিএলের সম্প্রচার সময়। আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে মিলল এমনটাই আভাস। আর তাতেই চটেছেন আম্বানি সাম্রাজ্যের রাজকুমার। মুকেশ-নীতা আম্বানির ছেলে আকাশ আম্বানী। তবে একটি সূত্রের মতে গভর্নিং কাউন্সিলের এমন সিদ্ধান্তকে খুল্লাম খুল্লা সমর্থন জানিয়েছেন শাহরুখ শিল্পার মত ফ্রেঞ্চাইজি মালিকেরা। ওই সুত্রের খবর অনুযায়ী ব্যাঙ্গালুরুতে আইপিএল নিলামের আগে গভর্নিং কমিটির যে মিটিং হয়েছিল সেখানেই বোর্ড অফ ডিরেক্টার্স সিদ্ধান্ত নিয়েছে আইপিএলের সম্প্রচারের সময় সূচি বদলানো হবে। আইপিএলের শুরু থেকে গত দশটি সংস্করণে নিয়ম অনুযায়ী বিকেল চারটে এবং রাত আটটায় খেলা সম্প্রচারিত হত। কিন্তু ব্যাঙ্গালুরুর ওই বৈঠকে নাকি সিদ্ধান্ত নেওয়া হয়েছে আইপিএলের একাদশতম সংস্করণে আধ ঘন্টা করে সময় এগিয়ে আনা হয়েছে। অর্থাৎ বিকেলের ম্যাচটি চারটের পরিবর্তে দেখানো হবে দুপুর সাড়ে তিনটেয় এবং রাতের ম্যাচটি শুরু হবে আটটার পরিবর্তে সাড়ে সাতটায়।

এমনই প্রস্তাব নাকি দেওয়া হয়েছে সম্প্রচারকারী চ্যানেল কর্তৃপক্ষের তরফে। প্রসঙ্গত আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্ল সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে এ বছর আইপিএলের সম্প্রচারের দায়িত্বপ্রাপ্ত চ্যানেল স্টার স্পোর্টের তরফে আইপিএল গভর্নিং কমিটির কাছে লিখতভাবে আবেদন জানিয়েছিল সম্প্রচারের সময় পরিবর্তনের। যা নিয়ে নিলামের আগে ব্যাঙ্গালুরুর বৈঠকে আলোচনা হয়। সম্প্রচারের সময় পরিবর্তনের যে সম্ভবনা তৈরি হয়েছে তাতে যথেষ্ট অসোন্তোষ প্রকাশ করেছেন নীতা মুকেশের ছেলে তথা মুম্বাই ইন্ডিয়ান্সের অংশীদার আকাশ আম্বানী। সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারেও তার অসোন্তোষ প্রকাশ করেছিলেন তিনি। আকাশ জানিয়েছিলেন, “ আমাদের তরফে আপত্তি রয়েছে এই সময়সূচি পরিবর্তনে। কারণ মুম্বাইয়ের মানুষ সাড়ে ছ’টা থেকে সাতটা অব্ধি কাজে ব্যস্ত থাকে। ফলে সম্প্রচারের সময়ের বদল হলে তাদের মাঠমুখী করা যাবে না। দর্শকরাও বঞ্চিত হবেন”। এখন দেখা যাক আকাশ আম্বানীর এই আপত্তি গভর্নিং কমিটির কাছে আদৌ ধোপে টেকে কিনা।

অন্যদিকে আকাশ আম্বানী অসন্তোষ প্রকাশ করলেও এই সূচির পক্ষে মত দিয়ে সন্তোষ প্রকাশ করেছেন কেকেআর ফ্রেঞ্চাইজির শাহরুখ খান এবং রাজস্থান রয়্যালসের শিল্পা শেট্টিরা। কেকেআরের সিইও ভেঙ্কি মাইসোর এক সংবাদ মাধ্যমে জানিয়েছেন, “ আইপিএল যারা সম্প্রচার করবে তারা মাত্র আধ ঘন্টা সময় এগিয়ে আনার প্রস্তাব দিয়েছেন। এতে তো ভুল কিছু নেই। বরং ম্যাচ তাড়াতাড়ি শেষ করা গেলে দর্শকদেরও বাড়ি ফেরার সুবিধা। কিন্তু যদি ম্যাচের সময় পেছায় তাহলে আমাদের আপত্তি করার জায়গা রয়েছে”। একই কথা বলেছেন রাজস্থ্যান সিইও রঞ্জিত বালঠাকুরও। তিনি বলেছেন, “ ম্যাচ তাড়াতাড়ি শেষ করার পক্ষে আমাদের মত রয়েছে। কারণ জয়পুরের মানুষ তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ে। ফলে আমাদের দর্শকদের কথা মাথায় রেখেই আমরা এর পক্ষে মত দিয়েছি”। হঠাৎ ম্যাচের সময় পরিবর্তনের কথা ভাবলেন কেন স্টার স্পোর্টস চ্যানেল কর্তৃপক্ষ?

একটি সূত্রের মতে দিনের শেষ ম্যাচটি রাত আটটায় শুরু হওয়ার ফলে শেষ হতে হতে গড়িয়ে যায় মাঝ রাত। ফলে তাদের ম্যাচের পরবর্তী অনুষ্ঠানের জন্য দর্শক পাওয়া যায় না। ফলে স্বাভাবিক ভাবেই সেই সব অনুষ্ঠানের টিআরপি পড়ে যায়। এই সমস্যার কারণেই তারা আইপিএল সম্প্রচারের সময়সীমা বদলানোর কথা ভেবেছেন। শেষ পর্যন্ত চ্যানেল কর্তৃপক্ষের মতে মত দেন কিনা আইপিএল গর্ভনিং বডি এখন তারই অপেক্ষায় রয়েছে ফ্রেঞ্চাইজিগুলি।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: মুম্বাই অধিনায়ক রোহিত শর্মার আশা আইপিএলে তাদের ‘পরিস্থিতি বদলাবে’

    আইপিএল ২০১৮: মুম্বাই অধিনায়ক রোহিত শর্মার আশা আইপিএলে তাদের ‘পরিস্থিতি বদলাবে’
    গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স তাদের এখনও পর্যন্ত তাদের খেলা পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতেই পরাজয় লাভ করেছে কিন্তু...

    আইপিএল ২০১৮: মুম্বাইয়ের বিরুদ্ধে খেলতে পারবেন না ভুবনেশ্বর, জানালেন কেন উইলিয়ামসন

    আইপিএল ২০১৮: মুম্বাইয়ের বিরুদ্ধে খেলতে পারবেন না ভুবনেশ্বর, জানালেন কেন উইলিয়ামসন
    সানরাইজার্স হায়দ্রবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন জানিয়েছেন তাদের জোরে বোলার ভুবনেশ্বর কুমার আগামিকাল (২৪ এপ্রিল) মুম্বাইয়ের বিরুদ্ধে ম্যাচে...

    ভারতের ‘কঠোর’ ভিসা ব্যবস্থা নিয়ে অভিযোগ পিসিবি প্রধানের; ‘বড় ব্যাপার নয়’ বলে উড়িয়ে দিল বিদেশ মন্ত্রক

    ভারতের ‘কঠোর’ ভিসা ব্যবস্থা নিয়ে অভিযোগ পিসিবি প্রধানের; ‘বড় ব্যাপার নয়’ বলে উড়িয়ে দিল বিদেশ মন্ত্রক
    পাকিস্থান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজম শেঠি দাবী করেছেন যে ভারতের ‘কঠোর’ ভিসা ব্যবস্থায় তাকে বাধ্য হতে...

    ইন্দো-পাক দ্বিপাক্ষিক সিরিজের পুনরাম্ভ একমাত্র নির্ভর করছে ভারতের ইচ্ছার উপর: পিসিবি প্রধান

    ইন্দো-পাক দ্বিপাক্ষিক সিরিজের পুনরাম্ভ একমাত্র নির্ভর করছে ভারতের ইচ্ছার উপর: পিসিবি প্রধান
    পাকিস্থান ক্রিকেট বোর্ডের প্রধান নাজাম শেঠি মনে করে যে ইন্দো-পাক দ্বিপাক্ষিক সিরিজ ফের চালু হওয়া একমাত্র ভারতের...

    আইপিএল ২০১৮: ম্যাচ ২২, কিংস IX পাঞ্জাব বনাম দিল্লি ডেয়ারডেভিলস, স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ

    পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতেই হেরে গিয়ে দিল্লি ডেয়ারডেভিলস তাদের হোম ম্যাচে খেলতে নামছে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে...