আইপিএলের সম্প্রচারের সময় বদলাচ্ছে! অসন্তোষ প্রকাশ করলেন নীতা মুকেশের ছেলে

বদলাচ্ছে আইপিএলের সম্প্রচার সময়। আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে মিলল এমনটাই আভাস। আর তাতেই চটেছেন আম্বানি সাম্রাজ্যের রাজকুমার। মুকেশ-নীতা আম্বানির ছেলে আকাশ আম্বানী। তবে একটি সূত্রের মতে গভর্নিং কাউন্সিলের এমন সিদ্ধান্তকে খুল্লাম খুল্লা সমর্থন জানিয়েছেন শাহরুখ শিল্পার মত ফ্রেঞ্চাইজি মালিকেরা। ওই সুত্রের খবর অনুযায়ী ব্যাঙ্গালুরুতে আইপিএল নিলামের আগে গভর্নিং কমিটির যে মিটিং হয়েছিল সেখানেই বোর্ড অফ ডিরেক্টার্স সিদ্ধান্ত নিয়েছে আইপিএলের সম্প্রচারের সময় সূচি বদলানো হবে। আইপিএলের শুরু থেকে গত দশটি সংস্করণে নিয়ম অনুযায়ী বিকেল চারটে এবং রাত আটটায় খেলা সম্প্রচারিত হত। কিন্তু ব্যাঙ্গালুরুর ওই বৈঠকে নাকি সিদ্ধান্ত নেওয়া হয়েছে আইপিএলের একাদশতম সংস্করণে আধ ঘন্টা করে সময় এগিয়ে আনা হয়েছে। অর্থাৎ বিকেলের ম্যাচটি চারটের পরিবর্তে দেখানো হবে দুপুর সাড়ে তিনটেয় এবং রাতের ম্যাচটি শুরু হবে আটটার পরিবর্তে সাড়ে সাতটায়।

এমনই প্রস্তাব নাকি দেওয়া হয়েছে সম্প্রচারকারী চ্যানেল কর্তৃপক্ষের তরফে। প্রসঙ্গত আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্ল সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে এ বছর আইপিএলের সম্প্রচারের দায়িত্বপ্রাপ্ত চ্যানেল স্টার স্পোর্টের তরফে আইপিএল গভর্নিং কমিটির কাছে লিখতভাবে আবেদন জানিয়েছিল সম্প্রচারের সময় পরিবর্তনের। যা নিয়ে নিলামের আগে ব্যাঙ্গালুরুর বৈঠকে আলোচনা হয়। সম্প্রচারের সময় পরিবর্তনের যে সম্ভবনা তৈরি হয়েছে তাতে যথেষ্ট অসোন্তোষ প্রকাশ করেছেন নীতা মুকেশের ছেলে তথা মুম্বাই ইন্ডিয়ান্সের অংশীদার আকাশ আম্বানী। সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারেও তার অসোন্তোষ প্রকাশ করেছিলেন তিনি। আকাশ জানিয়েছিলেন, “ আমাদের তরফে আপত্তি রয়েছে এই সময়সূচি পরিবর্তনে। কারণ মুম্বাইয়ের মানুষ সাড়ে ছ’টা থেকে সাতটা অব্ধি কাজে ব্যস্ত থাকে। ফলে সম্প্রচারের সময়ের বদল হলে তাদের মাঠমুখী করা যাবে না। দর্শকরাও বঞ্চিত হবেন”। এখন দেখা যাক আকাশ আম্বানীর এই আপত্তি গভর্নিং কমিটির কাছে আদৌ ধোপে টেকে কিনা।

অন্যদিকে আকাশ আম্বানী অসন্তোষ প্রকাশ করলেও এই সূচির পক্ষে মত দিয়ে সন্তোষ প্রকাশ করেছেন কেকেআর ফ্রেঞ্চাইজির শাহরুখ খান এবং রাজস্থান রয়্যালসের শিল্পা শেট্টিরা। কেকেআরের সিইও ভেঙ্কি মাইসোর এক সংবাদ মাধ্যমে জানিয়েছেন, “ আইপিএল যারা সম্প্রচার করবে তারা মাত্র আধ ঘন্টা সময় এগিয়ে আনার প্রস্তাব দিয়েছেন। এতে তো ভুল কিছু নেই। বরং ম্যাচ তাড়াতাড়ি শেষ করা গেলে দর্শকদেরও বাড়ি ফেরার সুবিধা। কিন্তু যদি ম্যাচের সময় পেছায় তাহলে আমাদের আপত্তি করার জায়গা রয়েছে”। একই কথা বলেছেন রাজস্থ্যান সিইও রঞ্জিত বালঠাকুরও। তিনি বলেছেন, “ ম্যাচ তাড়াতাড়ি শেষ করার পক্ষে আমাদের মত রয়েছে। কারণ জয়পুরের মানুষ তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ে। ফলে আমাদের দর্শকদের কথা মাথায় রেখেই আমরা এর পক্ষে মত দিয়েছি”। হঠাৎ ম্যাচের সময় পরিবর্তনের কথা ভাবলেন কেন স্টার স্পোর্টস চ্যানেল কর্তৃপক্ষ?

একটি সূত্রের মতে দিনের শেষ ম্যাচটি রাত আটটায় শুরু হওয়ার ফলে শেষ হতে হতে গড়িয়ে যায় মাঝ রাত। ফলে তাদের ম্যাচের পরবর্তী অনুষ্ঠানের জন্য দর্শক পাওয়া যায় না। ফলে স্বাভাবিক ভাবেই সেই সব অনুষ্ঠানের টিআরপি পড়ে যায়। এই সমস্যার কারণেই তারা আইপিএল সম্প্রচারের সময়সীমা বদলানোর কথা ভেবেছেন। শেষ পর্যন্ত চ্যানেল কর্তৃপক্ষের মতে মত দেন কিনা আইপিএল গর্ভনিং বডি এখন তারই অপেক্ষায় রয়েছে ফ্রেঞ্চাইজিগুলি।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

এশিয়া কাপে ২০১৮: আফগানিস্থান বনাম পাকিস্থান স্ট্যাটিস্টিক্স: ম্যাচে হল মোট চারটি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রশিদ খান

এশিয়া কাপে ২০১৮: আফগানিস্থান বনাম পাকিস্থান স্ট্যাটিস্টিক্স: ম্যাচে হল মোট চারটি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রশিদ খান
পাকিস্থান এশিয়া কাপ ২০১৮র সুপার ৪ এ জয় দিয়ে শুরুয়াত করলো। তারা সুপার কাপে নিজেদের প্রথম ম্যাচে...

এশিয়া কাপ ২০১৮: ম্যাচের পর আসগার বললেন এমন কিছু, যা পড়ে আপনার চোখও ভিজে যাবে

এশিয়া কাপ ২০১৮: ম্যাচের পর আসগার বললেন এমন কিছু, যা পড়ে আপনার চোখও ভিজে যাবে
খেতাবের প্রবল দাবিদারের তালিকায় থাকা পাকিস্থান প্রথম ম্যাচে হংকংয়ে ৮ উইকেটে হারিয়ে দারুণ শুরুয়াত করেছিল এশিয়া কাপে।কিন্তু...

এশিয়া কাপ: PAK vs AFG: সরফরাজ আফগানি স্পিনারদের নিয়ে বললেন এমন কথা, জিতে নিলেন ক্রিকেট প্রেমীদের হৃদয়

এশিয়া কাপ: PAK vs AFG: সরফরাজ আফগানি স্পিনারদের নিয়ে বললেন এমন কথা, জিতে নিলেন ক্রিকেট প্রেমীদের হৃদয়
পাকিস্থানের দল আর আফগানিস্থানের দলের মধ্যে গতকাল সুপার-৪ এর দ্বিতীয় ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচ আবুধাবির ক্রিকেট...

এশিয়া কাপ ২০১৮: IND vs BAN: ম্যাচে হল বেশ কিছু রেকর্ড, দেড় বছর পর প্রত্যাবর্তন করতেই জাদেজা করলেন এই বিশ্বরেকর্ড

এশিয়া কাপের দ্বিতীয় চরণে ভারতের মুখোমুখিল হল বাংলাদেশ, এই ম্যাচে টসে জিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা, এই...

ভারত বনাম বাংলাদেশ: হারের পর মাশরফি মুর্তজা ভারত ছাড়াও এই দলকে বললেন এশিয়া কাপের মজবুত

এশিয়া কাপে গতকাল ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। এই ম্যাচে টস জিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা প্রথমে বল...