অবসর নিয়ে মুখ খুললেন এই ক্রিকেটার, জানালেন ২০১৯ বিশ্বকাপই শেষ, কিন্তু এ বছরই নিয়ে নিতে পারেন অবসর

বিশ্বের সবচেয়ে উত্তেজক এবং রোমাঞ্চকর প্রতিদ্বন্ধীতা দেখা যায় ভারত পাকিস্থান ম্যাচে। দু’দেশের ক্রিকেটারদের পাশপাশি দর্শকদের উৎসাহ থাকে সপ্তমে। যদিও বেশ কিছু বছর ধরে এই দুই দেশের মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয় নি। ২০০৮ এ মুম্বাইয়ের তাজ হোটেলে সন্ত্রাসবাদী হামলার পর থেকেই ভারত পাকিস্থানের সঙ্গে নিজেদের সম্পর্কে দূরত্ব বাড়িয়ে দিয়েছিল। এসব সত্ত্বেও দুই দেশের বেশ কিছু দুর্দান্ত ক্রিকেটার একসঙ্গে দীর্ঘ সময় না খেলেই অবসরের প্রান্তে এসে উপস্থিত হয়েছেন। তেমনই পাকিস্থানের দিগগজ ব্যাটসম্যান তথা টেনিস প্লেয়ার সানিয়া মির্জার স্বামী শোয়েব মালিক কবে সন্ন্যাস নিয়ে নেন তার কোনও সঠিক তারিখ কেউ জানেনা।
অবসর নিয়ে মুখ খুললেন এই ক্রিকেটার, জানালেন ২০১৯ বিশ্বকাপই শেষ, কিন্তু এ বছরই নিয়ে নিতে পারেন অবসর 1
যদিও স্বয়ং শোয়েব এই বিষয়ে স্পষ্ট করে বলেছেন যে তিনি ২০১৯এ শেষ ওয়ান ডে খেলবেন। সেই সঙ্গে সেটাই তার শেষ বড় টুর্নামেন্ট হতে চলেছে। এই কথার স্বয়ং শোয়েব মালিক একটি ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে স্পষ্ট করে বলেছেন। ওই ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে শোয়েব জানিয়েছেন, “২০১৯ বিশ্বকাপ আমার শেষ বিশ্বকাপ হবে, কিন্তু আমার ইচ্ছে রয়েছে ২০২০ টি২০ বিশ্বকাপেও খেলা। টি২০ ক্রিকেট নিয়ে এটাই আমার লক্ষ্য”।
অবসর নিয়ে মুখ খুললেন এই ক্রিকেটার, জানালেন ২০১৯ বিশ্বকাপই শেষ, কিন্তু এ বছরই নিয়ে নিতে পারেন অবসর 2
এই মুহুর্তে দুটি লক্ষ্য নিয়ে এগোচ্ছেন পাকিস্থানের এই মিডল অর্ডার ব্যাটসম্যান। সেই সঙ্গে তার ধ্যান রয়েছেন নিজের পারফর্মেন্সের উপরেও। শোয়েব মালিক জানিয়েছেন যদি তার পারফর্মেন্স ঠিক থাকে তাহলে তিনি দুটি বিশ্বকাপে খেলতে চান। ওই ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে তিনি তাই জানিয়েছেন, “ এই দুই লক্ষ্যের উপরেই আমার নজর রয়েছে। দেখা যাক কি হয়। যদি আমি ধারাবাহিকভাবে ভাল পারফর্মেন্স করতে থাকি তাহলে আমি এই দুটো বিশ্বকাপ খেলতে চাইব”। টেনিস তারকা সানিয়া মির্জার স্বামী একটি রাষ্ট্রীয় রেকর্ড থেকে মাত্র তিন পা দূরে রয়েছে।
অবসর নিয়ে মুখ খুললেন এই ক্রিকেটার, জানালেন ২০১৯ বিশ্বকাপই শেষ, কিন্তু এ বছরই নিয়ে নিতে পারেন অবসর 3
পাকিস্থানের হয়ে সবচেয়ে বেশি টি২০ ম্যাচ খেলার রেকর্ড রয়েছে শাহিদ আফ্রিদির নামে। সেখানে শাহিদ আফ্রিদিকে ছুঁতে শোয়েব মাত্র তিন ম্যাচ দূরে রয়েছেন। আর মাত্র তিনটি টি২০ ম্যাচ খেললেই শোয়েব পাকিস্থানের হয়ে সবচেয়ে বেশি টি২০ ম্যাচ খেলা ক্রিকেটার হয়ে যাবেন। শোয়েব মালিক ২০২০ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চান। সম্প্রতি শেষ হওয়া পাকিস্থান সুপার লিগে তিনি মুলতান সুলতান্সের হয়ে অধিনায়কত্ব করেন।
অবসর নিয়ে মুখ খুললেন এই ক্রিকেটার, জানালেন ২০১৯ বিশ্বকাপই শেষ, কিন্তু এ বছরই নিয়ে নিতে পারেন অবসর 4
এছাড়াও সম্প্রতি অনুষ্ঠিত হতে চলা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে তিনি গুয়ানা অ্যামেজন ওয়ারিয়র্সের হয়ে খেলবেন। প্রসঙ্গত পিসিএলে শোয়েব মালিক আটটি ইনিংসে ২২৪ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *