অবশেষে জামিন অযোগ্য ধারায় শামীর বিরুদ্ধে মামলা করল পুলিশ

অবশেষে জামিন অযোগ্য ধারায় শামীর বিরুদ্ধে মামলা করল পুলিশ 1

অবশেষে জাতীয় দলের জোরে বোলার মহম্মদ শামীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা করল পুলিশ। তাঁর স্ত্রী হাসিন জাহানের লিখিত অভিযোগের উপর নির্ভর করেই যাদবপুর থানার পুলিশ এই মামলা রুজু করে। ঠিক কি কি ধারায় মামলা করা হয়েছে শামীর বিরুদ্ধে? যাদবপুর থানার একটি সূত্রের অনুসারে শামীর স্ত্রী হাসিন জাহানের লিখিত অভিযোগের ভিত্তিতে জাতীয় দলের এই জোরে বোলারের বিরুদ্ধে ৩৯৮ এ ধারায় বধয় নির্যাতন, ৩২৩ ধারায় ইচ্ছাকৃতভাবে মারধর, ৩০৭ ধারায় খুনের চেষ্টা, ৩৭৬ ধারায় ধর্ষণ, ৫০৬ ধারায় অপরাধমূলক ভীতি প্রদর্শন,৩২৮ ধারায় বিষ দিয়ে হত্যার চেষ্টা, এবং ৩৩৪ ধারায় অস্ত্র দিয়ে আঘাতের চেষ্টার মামলা দায়ের করা হয়।

অবশেষে জামিন অযোগ্য ধারায় শামীর বিরুদ্ধে মামলা করল পুলিশ 2

প্রসঙ্গত গত বৃহস্পতিবারই হাসিন নিজের আইনজীবীকে নিয়ে লালবাজার গিয়েছিলেন। সেখানেই তিনি শামীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। নিজে ওই লিখিত অভিযোগে হাসিন বিভিন্ন নারীর সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্ক ছাড়াও নিজের ওপর শারীরিক এবং মানসিক নির্যাতনের কথাও জানিয়েছিলেন তিনি। কলকাতার পুলিশ কমিশনারকে উল্লেখ করে ওই অভিযোগটি লেখেন হাসিন, সেই সঙ্গে যাতে তার ওই অভিযোগটিকেই পুলিশ এফআইআর হিসেবে গণ্য করা হয় তারও অনুরোধ করেন তিনি। হাসিনের ওই অভিযোগ নিয়ে লালবাজারের গোয়েন্দা প্রধান প্রবীন ত্রিপাঠি জানিয়েছেন, “ বৃহস্পতিবার বিকেলেই শামীর স্ত্রী হাসিন জাহান তার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেছেন। আমরা সমস্ত অভিযোগই খতিয়ে দেখছি”।

অবশেষে জামিন অযোগ্য ধারায় শামীর বিরুদ্ধে মামলা করল পুলিশ 3

অন্যদিকে এই মুহুর্তে মহম্মদ শামী রয়েছেন তার দেশের বাড়ি উত্তরপ্রদেশের আমরোহার দাদোলিতে। তার স্ত্রী হাসিন জাহান লালবাজারে অভিযোগ জানানোর পর পরই সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি। সংবাদমাধ্যমকে শামী জানান, “ও অনেক কিছুই অভিযোগ করে চলেছে। তাই সব কিছু প্রমানের দায়ও ওর”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *