অপ্রতিরোধ্য প্রীতির দলের বিরুদ্ধে কেমন হতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদের একাদশ

অনেকেই মনে করেছিলেন,ভুবনেশ্বর কুমার বিহীন হায়দ্রাবাদের বোলিং আক্রমণ বিষহীন হয়ে পড়বে। কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে যেভাবে ১১৮ রান হাতে নিয়েও তাকে রক্ষা করল হায়দ্রাবাদের বোলাররা তাতে এখন থেকে হায়দ্রাবাদের বিরুদ্ধে যথেষ্ট সতর্ক হয়েই থাকতে হবে অন্যান্য দলগুলিকে। আইপিএলের শুরুটাই তারা করেছিল পরপর তিনটি ম্যাচ জিতে, মাঝে পরপর দুটি ম্যাচে হেরে সানরাইজার্স খানিকটা চাপে পড়লেও মুম্বাইকে মাত্র ৮৭ রানে থামিয়ে দেওয়ায় এই মুহুর্তে আত্মবিশ্বাসের তুঙ্গে অবস্থান করছে তারা। এমনিতেওে এবারের আইপিএলের সবচেয়ে সেরা বোলিং আক্রমণ বিভাগ রয়েছে হায়দ্রাবাদের কাছেই। আজ বৃহস্পতিবার (২৬ এপ্রিল) তারা নিজেদের ঘরের মাঠে নামতে চলেছে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে। এর আগে তারা পাঞ্জাবের ঘরের মাঠ মোহালিতে গেইল ঝড়ে আক্রান্ত হয়েছিল। গেইলের সামনে তাদের বোলিং আক্রমণকে রীতিমতো সন্ত্রস্ত দেখিয়েছে। এই ম্যাচেও থাকবেন না ভুবি, ফলে আজ যদি গেইল ফের কিংস দলে ফেরেন সে ক্ষেত্রে তাকে সামনালোর দায়িত্ব নিতে হবে সিদ্ধার্থ কৌল, বাসিল থাম্পি এবং সন্দীপ শর্মাকেই। দেখে নেওয়া যাক কেমন হতে পারে প্রীতি জিন্টার দলের বিরুদ্ধে হায়দ্রাবাদের প্রথম একাদশ।

সম্ভাব্য হায়দ্রাবাদ একাদশ:

ঋদ্ধিমান সাহা (উইকেটকীপার)

চলতি আইপিএলে একেবারেই ফর্মে নেই এই ভারতীয় উইকেট কীপার। এখনও পর্যন্ত একটি হাফসেঞ্চুরি করতে পারেন নি তিনি। এখনও পর্যন্ত ৬টি ম্যাচ খেলে করেছেন মাত্র ৬২ রান, গড় ১২.৪০, স্ট্রাইকরেট 114.81।
শিখর ধবন

ঋদ্ধির মতই হায়দ্রাবাদের এই ওপেনার এখনও সেভাবে কিছু করে দেখাতে পারেন নি। একমাত্র প্রথম ম্যাচে যা ৭৮ রানের ইনিংস খেলেছিলেন গব্বর। তারপর থেকেই তার ব্যাট নিশ্চুপ। পাঁচটি ম্যাচে ১৩৫ রান করেছেন তিনি। গড়45.00 স্ট্রাইক রেট ১৩৬.৩৬।

কেন উইলিয়ামসন (অধিনায়ক)

ভালই ফর্মে রয়েছেন নিউজিল্যান্ড তথা হায়দ্রাবাদ অধিনায়ক। ৬টি ম্যাচে ৩টি অর্ধশতরান সহ ২৫৯ রান করেছেন। সেই সঙ্গে অরেঞ্জ ক্যাপও দখল করেছেন তিনি। সর্বোচ্চ রান ৮৪। এই মুহুর্তে ৬টি ম্যাচে তার ব্যাটিং গড় ৫১.৮০, স্ট্রাইক রেট ১৩২.১৪।

মনীশ পান্ডে

কেকেআর থেকে এবার হায়দ্রাবাদে যাওয়া এই তারকা ব্যাটসম্যান ৬টি ম্যাচে করেছেন ৮৮ রান। সর্বোচ্চ অপরাজিত ৫৭। গড় ২২.০০, স্ট্রাইকরেট ১১৮.৯১।

সাকিব আল হাসান

ব্যাটে বলে এই মরশুমে হায়দ্রাবাদের হয়ে দারুণ সফল বাংলাদেশের এই অভিজ্ঞ অলরাউন্ডার। এখনও পর্যন্ত ৬টি ম্যাচে বল হাতে ৬টি উইকেট নিয়েছেন তিনি। ইকোনমি রেট ৭.৩৩, সেরা বোলিং ২/২১। ব্যাট হাতেও তার স্ট্রাইক রেট ১৩০.৮৮, গড় ২২. ২৫।

মহম্মদ নবী

এখনও পর্যন্ত একটিই ম্যাচে খেলেছেন এই আফগান স্পিনার, নিয়েছেন একটি মাত্র উইকেট। ইকোনমি রেট ৭.৬৬।

ইউসুফ পাঠান

ব্যাট হাতে এখনও পর্যন্ত নিজের ক্যারিশমা দেখাতে না পারলেও খুব একটা ব্যর্থ বলা যাবে না তাকে। গত ম্যাচেও ২৯ রানের ইনিংস খেলে দলকে ১০০ রানের গণ্ডী পার করিয়েছিলেন তিনি। সর্বোচ্চ রান ৪৫, ব্যাটিং গড় ৩১, স্ট্রাইকরেট ১৩১.৯১।

বাসিল থাম্পি

প্রাক্তন গুজরাট লায়ন্স এই বোলার গত মরশুমে গুজরাটের হয়ে ১১টি উইকেট নিয়েছিলেন। এ বছরও মুম্বাইয়ের বিরুদ্ধেই গত ম্যাচে প্রথমবারই সুযোগ পেয়েছেন। প্রথম ম্যাচেই নিজেকে প্রমান করেছেন থাম্পি। মাত্র চার রান দিয়ে তুলে নিয়েছেন ২ উইকেট। ইকোনমি রেট ২. ১৮।

সিদ্ধার্থ কৌল

ভুবির অবর্তমানে হায়দ্রাবাদ জোরে বোলিং বিভাগের দায়িত্ব এখন তার কাঁধেই। ২৭ বছরের এই জোরে বোলার ৬টি ম্যাচে নিয়েছেন ৯টি উইকেট। এরা বোলিং ৩/২৩। ইকোনমি রেট ৭.১৬।

রশিদ খান

আফগানিস্থানের এই তারকা স্পিনার পাঞ্জাবের বিরুদ্ধে গেইলের বিরুদ্ধে সুবিধা করতে পারেন নি, ফলে সকলের আগ্রহ থাকবে তার আর গেইলের মধ্যে লড়াই দেখার। পাঞ্জাবের বিরুদ্ধে ৪৫ রানও দিয়েছিলেন তিনি। উইকেট পান নি। এখনও পর্যন্ত ৬টি ম্যাচ খেলে ৬টি উইকেট নিয়েছেন তিনি। সেরা বোলিং ২/১১। ইকোনমি রেট ৭.৫৮।

সন্দীপ শর্মা

পাঞ্জাব জাত এই তরুণ বোলার দুটি ম্যাচে তিনটি উইকেট নিয়েছেন। সেরা বোলিং ২/২৫। ইকোনমি রেট ৪.৮৫।

আরও পড়ুন

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...

ভারত বনাম অস্ট্রেলিয়া: এই কারণে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকে দিয়ে করানো উচিত ইনিংসের শুরুয়াত

ভারত বনাম অস্ট্রেলিয়া: এই কারণে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকে দিয়ে করানো উচিত ইনিংসের শুরুয়াত
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে অ্যাডিলেড টেস্টে ভারত রোমাঞ্চকর জয় হাসিল করেছে।এই জয়ের সঙ্গেই ভারত টেস্ট সিরিজে লীড...

প্রথম টেস্ট ম্যাচে জয় সত্ত্বেও দল থেকে বাদ পড়তে পারেন এই দুই খেলোয়াড়!

প্রথম টেস্ট ম্যাচে জয় সত্ত্বেও দল থেকে বাদ পড়তে পারেন এই দুই খেলোয়াড়!
ভারতীয় দল প্রথম টেস্ট দুর্দান্তভাবে জিতে নিয়েছে। এর সঙ্গেই ভারতীয় দল ১০ বছর বাদে অস্ট্রেলিয়াতে কোনো টেস্ট...