১৩ বছরের আইলিগ খরা কাটানোর স্বপ্নে শুরুতেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল। নতুন মরসুমের উদ্বোধনী ম্যাচে আইজল এফ সি’র কাছে ১-১ গোলে আটকে গেল ইস্টবেঙ্গল।

বারাসাত স্টেডিয়ামে আজকের ম্যাচে ইস্টবেঙ্গলের প্রথম একাদশে ছিলেন না দুই নতুন বিদেশী ইভান বুকেনিয়া এবং উইলস প্লাজা। মাত্র এক বিদেশী, হাইতিয়ান স্ট্রাইকার ওয়েডসন এনসেলমে-কে প্রথম একাদশে রেখে ইস্টবেঙ্গল দল নামিয়েছিলেন কোচ ট্রেভর জেমস মর্গ্যান।

কিন্তু দল মাঠে নেমে গোছানো খেলা খেলতে পারেনি। আইজল এফ সি’র ক্রমাগত আক্রমনে ইস্টবেঙ্গলের ডিফেন্সকে অনেক বেশী নড়বড়ে দেখায়। এর ফলস্বরূপ, প্রথমার্ধের ইনজুরি মিনিটে আইজল এফ সি ১-০ গোলে এগিয়ে যায়। বল ক্লিয়ার করতে গিয়ে ভুলবশত আত্মঘাতি গোল করে বসেন ইস্টবেঙ্গলের ডিফেন্ডার গুরবিন্দর সিং।

দ্বিতীয়ার্ধে দলের অবস্থা বেগতিক দেখে মর্গ্যান নামান দলের বাকি দুই বিদেশী বুকেনিয়া এবং প্লাজাকে। শেষ মুহুর্তে দলের ত্রাতা হয়ে দেখা দেন বুকেনিয়া-ই। ম্যাচের নব্বই মিনিটের মাথায় পরিবর্ত রুইদাসের কর্নার থেকে রওলিনের হেডারে বল বুকেনিয়ার কাছে এলে, তিনি কোনো ভুল করেননি বলটিকে জালে পাঠাতে। বুকেনিয়ার দুর্ধর্ষ হেডার বিপরীত দলের গোলকিপারকে কোনো সুযোগই দেয়নি।

শেষ পর্যন্ত বর্তমানে পরপর ৭-বার কোলকাতা লিগ চ্যাম্পিয়নদের মাত্র ১ পয়েন্টেই সন্তুষ্ট থাকতে হল ২০১৬/১৭-র প্রথম আইলিগ ম্যাচে।